৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে রাজধানীসহ ১৫ জেলায়

৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে রাজধানীসহ ১৫ জেলায় - ছবি : প্রতীকী

ঢাকাসহ দেশের ১৫ জেলার ওপর দিয়ে ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ-দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিভাগীয় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। পরদিন শনিবার বৃষ্টির প্রবণতা আরো বাড়তে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, মূলত মৌসুমি বায়ুর প্রভাব এখনো দেশের ওপর সক্রিয় থাকায় মেঘের সৃষ্টি হচ্ছে এবং তা থেকে বৃষ্টি ঝরাচ্ছে। রাজধানীতে আরো কয়েক দিন এ রকম বৃষ্টি হতে পারে। একইসাথে শনিবারের পর থেকে বৃষ্টিপাতের প্রবণতা আরো বেড়ে যেতে পারে।


আরো সংবাদ


premium cement