২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঝিরিঝিরি বৃষ্টি ঝরবে দিনজুড়ে

- ছবি - সংগৃহীত

ঝিরঝির ঝিরঝির বৃষ্টি ঝরছে সকাল থেকেই। ঝরবে দিনজুড়ে। তবে আগামীকাল থেকে কিছুটা কমবে। আবহাওয়া অধিদফতর এমনটাই জানিয়েছে।

বলা হয়েছে, বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে দুই দিন ধরে বৃষ্টি ঝরছে। আজ সারাদিন রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হবে। তবে বুধবার রাজধানীতে বৃষ্টি কমলেও অন্য জায়গায় কম-বেশি বৃষ্টি হতে পারে।

গতকাল সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর জানায়, ভারতের দক্ষিণ মধ্যপ্রদেশ ও কাছাকাছি এলাকায় থাকা স্থল নিম্নচাপটি আরো পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ হিসেবে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, ওডিশা, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন বলেন, দেশের অধিকাংশ এলাকায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হবে। কাল এর রেশ কিছুটা কমে আসবে। রাজধানীতেও আজ সারা দিন বৃষ্টি হবে।

আজ সকাল ৭টায় ঢাকা ও এর আশপাশের আগামী ছয় ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঝড়ো হাওয়া ও বৃষ্টির জন্য চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে দেয়া তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত আজও বলবৎ আছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে গভীর সাগরে না যেতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল