০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ঝিরিঝিরি বৃষ্টি ঝরবে দিনজুড়ে


ঝিরঝির ঝিরঝির বৃষ্টি ঝরছে সকাল থেকেই। ঝরবে দিনজুড়ে। তবে আগামীকাল থেকে কিছুটা কমবে। আবহাওয়া অধিদফতর এমনটাই জানিয়েছে।

বলা হয়েছে, বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে দুই দিন ধরে বৃষ্টি ঝরছে। আজ সারাদিন রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হবে। তবে বুধবার রাজধানীতে বৃষ্টি কমলেও অন্য জায়গায় কম-বেশি বৃষ্টি হতে পারে।

গতকাল সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর জানায়, ভারতের দক্ষিণ মধ্যপ্রদেশ ও কাছাকাছি এলাকায় থাকা স্থল নিম্নচাপটি আরো পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ হিসেবে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, ওডিশা, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন বলেন, দেশের অধিকাংশ এলাকায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হবে। কাল এর রেশ কিছুটা কমে আসবে। রাজধানীতেও আজ সারা দিন বৃষ্টি হবে।

আজ সকাল ৭টায় ঢাকা ও এর আশপাশের আগামী ছয় ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঝড়ো হাওয়া ও বৃষ্টির জন্য চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে দেয়া তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত আজও বলবৎ আছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে গভীর সাগরে না যেতে বলা হয়েছে।


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল