২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাঝারি ধরনের ভারী বর্ষণের পূর্বাভাস

মাঝারি ধরনের ভারী বর্ষণের পূর্বাভাস -

আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকাসহ ৬ বিভাগের অনেক স্থানে আজ অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহে সর্বোচ্চ ৯৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও ঈশ্বরদীতে ৮৩ মিলিমিটার, টাঙ্গাইলে ৭৭ মিলিমিটার, রাজশাহী ও নিকলিতে ৬৫ মিলিমিটার, নেত্রকোনায় ৫৭ মিলিমিটার, তাড়াশে ৫৬ মিলিমিটার এবং তেঁতুলিয়ায় ৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ সময় ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অফিস আরো জানায়, এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় আজ দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে এবং আগামিকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ২৮ মিনিটে।
সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement