০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ন ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে


দেশের বিভিন্ন স্থানে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদফতরের (বিএমডি) সোমবার সকাল ৯টার এক বুলেটিনে বলা হয়েছে, ‘খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।’

এছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বুলেটিনে বলা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া অফিসের জানায়, পশ্চিমা নিম্নচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক নিম্নচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং এর বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের তেতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ


premium cement
জঘন্য ইতিহাস সৃষ্টি করবেন না : সরকারকে মির্জা আব্বাস ঢাবি ছাত্রলীগের সম্মেলন শুরু সমাবেশে মোবাইল চুরির মতো বিএনপি ভোট চুরি করে : কাদের ঢাকায় বিএনপির গণসমাবেশ উপলক্ষে আশুলিয়ায় নিপুণ রায়ের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত সিরিজের ট্রফি উন্মোচন দেশকে অস্থিতিশীল করতে নয়াপল্টনে জনসভা করতে চায় বিএনপি : তথ্যমন্ত্রী গ্যালাপাগোস দ্বীপের পাখি প্রজাতিকে বার্ড ফ্লু থেকে রক্ষায় উদ্যোগ নাটোরে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১২, আটক ৯ সাভারে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ উপলক্ষ্যে লিফলেট বিতরণ রোহিঙ্গাদের নিয়ে আলোচনা করতে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের সহকারী সচিব রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নয়েস

সকল