০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ন ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

৩ বিভাগে বৃষ্টির সম্ভাবনা, চলছে শৈত্যপ্রবাহ

আবহাওয়া অফিস - ছবি - সংগৃহীত

দেশের তিন বিভাগ - রংপুর, ময়মনসিংহ ও সিলেটের কিছু স্থানে বৃহস্পতিবার হালকা অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় অব্যাহত রয়েছে শৈত্যপ্রবাহ। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়া দেশের অন্যান্য স্থানে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাজশাহী, পাবনা, নওগাঁ ও কুড়িগ্রাম জেলাসমূহের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাজশাহীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায় ১৪.০, ময়মনসিংহে ১২.৮, চট্টগ্রামে ১৫.৪, সিলেটে ১৫.০, রাজশাহী ৯.৩, রংপুরে ১০.৫, খুলনায় ১৩.০ ওবরিশালে ১১.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরো বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
নাটোরে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১২, আটক ৯ সাভারে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ উপলক্ষ্যে লিফলেট বিতরণ রোহিঙ্গাদের নিয়ে আলোচনা করতে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের সহকারী সচিব রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসছেন মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নয়েস সিরিয়ায় আবারো টহল শুরু করেছে মার্কিন নেতৃত্বাধীন বাহিনী নয়াপল্টনেই বিএনপির সমাবেশ হবে : রিজভী রাজশাহীতে সমাবেশের মঞ্চে মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতারা রোমাঞ্চিত লিটন বললেন হয়েছে স্বপ্ন পূরণ গারো পাহাড়ে পর্যটনের অপার সম্ভাবনায় নানাবিধ সমস্যা নক আউট পর্বের প্রথম ম্যাচে মাঠে নামছে নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র শাহরুখের ওমরাহ’র ছবি দেখে ভক্তদের প্রতিক্রিয়া ‘মাশা আল্লাহ’

সকল