১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

৩ দিনের মধ্যে বৃষ্টির আভাস, তাপমাত্রা আরো কমবে

৩ দিনের মধ্যে বৃষ্টির আভাস, তাপমাত্রা আরো কমবে - ছবি : নয়া দিগন্ত

আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃষ্টি হলে দেশের তাপমাত্রা আবার কমবে বলেও পূর্বাভাসে বলা হয়েছে। বুধবার আবহাওয়া অধিদফতর এমনটি জানিয়েছে।

মাঘের শুরুতে দেশজুড়ে জেঁকে বসেছিল কনকনে শীত। পঞ্চগড়, কুড়িগ্রামসহ উত্তরাঞ্চলের কিছু জেলায় ছিল মৃদু শৈত্যপ্রবাহ। সবশেষ মঙ্গলবার মৃদু শৈত্যপ্রবাহ ছিল নওগাঁ, দিনাজপুর ও পঞ্চগড়ে। সারা দেশে তাপমাত্রার পারদ ওঠানামা না করলেও, বিদায় নিয়েছে শৈত্যপ্রবাহ। শিগগিরই শৈত্যপ্রবাহের কোনো আশঙ্কা নেই।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮। এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে ময়মনসিংহে ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে ছিল ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় ছিল ১৩ এবং বরিশালে ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে জানিয়েছে, অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এটি দেশের উত্তর-পশ্চিম অঞ্চলের কিছু কিছু এলাকায় দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে জানিয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, ‘আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি পরবর্তী সময়ে তাপমাত্রা আরও কমতে পারে।’


আরো সংবাদ


premium cement