২৫ জানুয়ারি ২০২২
`

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সমুদ্র বন্দরে ২ নম্বর সংকেত

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সমুদ্র বন্দরে ২ নম্বর সংকেত - ফাইল ছবি

আবহাওয়া অধিদফতর এক বুলেটিনে জানিয়েছে, শুক্রবার দুপুর ১২টায় পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরো উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড় জাওয়াদে পরিণত হয়েছে। এটি আরো ঘণীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেতের পরিবর্তে দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই উত্তাল রয়েছে। গভীর নিম্নচাপ কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ থেকে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
রিয়াজকে মেরে ফেলার হুমকি, হয়নি জিডি শাবিপ্রবিতে আন্দোলন : যা বলছে আটক সাবেক ৫ শিক্ষার্থীর পরিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি বরিশালকে ১৫৯ রানের টার্গেট দিল কুমিল্লা মাশরাফির ফেরা অনেকের কাছে প্রেরণা তালতলীতে শ্বশুরবাড়ি থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিশ্বব্যাপী প্রশংসিত : এডিপিসি ঢাকায় কোভিড শয্যার ২৫ ভাগ পূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী রাজশাহীতে দরিদ্রদের মধ্যে জামায়াতের শীতবস্ত্র বিতরণ সুনামগঞ্জে বিশেষজ্ঞ টিমের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে গণস্বাস্থ্য মহেশপুর সীমান্তে এক ব্যক্তির লাশ, নিয়ে গেছে বিএসএফ

সকল