১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দেশের কোথাও কোথাও বজ্রসহ ভারী বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও কোথাও বজ্রসহ ভারী বৃষ্টির সম্ভাবনা - ছবি : নয়া দিগন্ত

দেশের আট বিভাগের অধিকাংশ জায়গায় বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে একথা জানানো হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে এবং প্রায় অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা।

অন্যদিকে দেশের সকল সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে নিতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস আরো জানিয়েছে, আগামী দুই দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে সারাদেশে বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় জানানো হয়, মৌসুমী বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করেছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ৩২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এই সময়ে দেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, ঈশ্বরদীতে ১৯৬ মিলিমিটার, খেপুপাড়ায় ১৩৬ মিলিমিটার, গোপালগঞ্জে ৯৩ মিলিমিটার, মাদারীপুরে ৮৩ মিলিমিটার, মংলা ৭৬, খুলনায় ৫৭ মিলিমিটার এবং তাড়াশে ৩১ মিলিমিটার।

ঢাকায় রোববার সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১২ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement