২২ জুন ২০২১
`

নোয়াখালীতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, ঈদের দিনও বৃষ্টি হতে পারে

নোয়াখালীতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, ঈদের দিনও বৃষ্টি হতে পারে - ছবি- নয়া দিগন্ত

ঈদের আগের দিন বৃহস্পতিবার দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। এ দিন সবচেয়ে বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে নোয়াখালীর মাইজদিকোর্টে। বৃহস্পতিবার সারাদেশে আকাশ দিনের বেশিরভাগ সময় মেঘলা ছিল। সুখবর নেই ঈদের দিনের জন্যও। ঈদের দিন শুক্রবারও বৃষ্টি হতে পারে দেশের বেশিরভাগ অঞ্চলে।

সাত বিভাগের কোথাও কোথাও ও অন্য বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, সিলেট, বরিশাল, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসাথে দেশের কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবারের বৃষ্টির রেকর্ড
গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর রেল স্ট্রেশন মাইজদিকোর্টে ৫৮ মিলিমিটার, চট্টগ্রামে ২৭ ডিগ্রি মিলিমিটার, টাঙ্গাইলে ১৬ মিলিমিটার, তেতুঁলিয়ায় ২৯ মিলিমিটার, বদলগাছিতে ২১ মিলিমিটার, বগুড়ায় ২০ মিলিমিটার, রাজারহাটে ১৮ মিলিমিটার ও নিকলিতে ১৫ মিলিমিটার।

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে আগামী ৪৮ ঘণ্টা দেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর আগামী পাঁচ দিন তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার আব্হাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।



আরো সংবাদ