১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, ঈদের দিনও বৃষ্টি হতে পারে

নোয়াখালীতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, ঈদের দিনও বৃষ্টি হতে পারে - ছবি- নয়া দিগন্ত

ঈদের আগের দিন বৃহস্পতিবার দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। এ দিন সবচেয়ে বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে নোয়াখালীর মাইজদিকোর্টে। বৃহস্পতিবার সারাদেশে আকাশ দিনের বেশিরভাগ সময় মেঘলা ছিল। সুখবর নেই ঈদের দিনের জন্যও। ঈদের দিন শুক্রবারও বৃষ্টি হতে পারে দেশের বেশিরভাগ অঞ্চলে।

সাত বিভাগের কোথাও কোথাও ও অন্য বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, সিলেট, বরিশাল, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসাথে দেশের কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবারের বৃষ্টির রেকর্ড
গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর রেল স্ট্রেশন মাইজদিকোর্টে ৫৮ মিলিমিটার, চট্টগ্রামে ২৭ ডিগ্রি মিলিমিটার, টাঙ্গাইলে ১৬ মিলিমিটার, তেতুঁলিয়ায় ২৯ মিলিমিটার, বদলগাছিতে ২১ মিলিমিটার, বগুড়ায় ২০ মিলিমিটার, রাজারহাটে ১৮ মিলিমিটার ও নিকলিতে ১৫ মিলিমিটার।

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে আগামী ৪৮ ঘণ্টা দেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর আগামী পাঁচ দিন তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার আব্হাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ : নিহত বেড়ে ১৩

সকল