২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেশের উত্তরাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীর বৃদ্ধি পেতে পারে

-

দেশের উত্তরাঞ্চল এবং উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদ-নদীর পানিসমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও ভারতের আবহাওয়া অধিদফতরের গাণিতিক আবহাওয়া মডেলের তথ্য অনুযায়ী, আগামী ৭২ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ, আসাম ও মেঘালয় প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। ফলে এসময় উত্তরাঞ্চলের এবং উত্তর পূর্বাঞ্চলের প্রধান নদ-নদীর পানিসমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।
ব্রহ্মপুত্র-যমুনা নদ নদীসমূহের পানি সমতল স্থিতিশীল রয়েছে যা আগামী ২৪ ঘন্টায় বৃদ্ধি পেতে পারে।

আজ বৃহস্পতিবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপার মেঘনা অববাহিকার প্রধান নদ-নদীসমূহের পানিসমতল হ্রাস পাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় এ অঞ্চলে নদীসমূহের পানিসমতল বৃদ্ধি পেতে পারে।

গঙ্গা-পদ্মা নদীসমূহের পানিসমতল স্থিতিশীল রয়েছে, যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত পানিসমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি ২৭টা, হ্রাস ৭০টায়, অপরিবর্তিত রয়েছে চারটির।

দেশে গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ ১৩৫ মিলিমিটার, লরেরগড় ১২৫ মিলিমিটার, মহেশখোলা ৭৩ মিলিমিটার, কক্সবাজার ৬১ মিলিমিটার, ছাতক ৬০ মিলিমিটার, দুর্গাপুর ৫৭ মিলিমিটার, নাকুয়াগাঁও ৫২ মিলিমিটার, বরগুনা ৫২ মিলিমিটার এবং টেকনাফ ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল