১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে কালবৈশাখীর হানা

রাজধানী ঢাকায় বুধবার ভোরে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে। - ছবি : ইউএনবি

রাজধানী ঢাকায় বুধবার ভোরে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

ঢাকার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো: আফতাব উদ্দিন বলেন, ‘ঢাকায় হানা দেয়া কালবৈশাখীর গতিবেগ ছিল ঘণ্টায় ৭৮ কিলোমিটার। আর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় এর গতিবেগ ছিল ঘণ্টায় ৮৩ কিলোমিটার।’

আবহাওয়া অফিস গত ২৪ ঘণ্টায় ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। দিনের বেলা ঢাকার আকাশ মেঘলা থাকবে বলেও জানান তিনি।

এ আবহাওয়াবিদ বলেন, বুধবারের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ অঞ্চলের আকাশ মেঘলা থাকবে। সেই সাথে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর আগে বুধবার রাতে আঘাত হানা ঘূর্ণিঝড় আমফানে দেশের উপকূলীয় জেলাগুলোতে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৮০ কিলোমিটার ও জোয়ারের পানি ১০ ফুট ওপরে উঠেছিল।

এতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জীবন, জীবিকা, কৃষি, অবকাঠামো, পরিবেশ এবং বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সকল