২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে কালবৈশাখীর হানা

রাজধানী ঢাকায় বুধবার ভোরে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে। - ছবি : ইউএনবি

রাজধানী ঢাকায় বুধবার ভোরে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

ঢাকার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো: আফতাব উদ্দিন বলেন, ‘ঢাকায় হানা দেয়া কালবৈশাখীর গতিবেগ ছিল ঘণ্টায় ৭৮ কিলোমিটার। আর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় এর গতিবেগ ছিল ঘণ্টায় ৮৩ কিলোমিটার।’

আবহাওয়া অফিস গত ২৪ ঘণ্টায় ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। দিনের বেলা ঢাকার আকাশ মেঘলা থাকবে বলেও জানান তিনি।

এ আবহাওয়াবিদ বলেন, বুধবারের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ অঞ্চলের আকাশ মেঘলা থাকবে। সেই সাথে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর আগে বুধবার রাতে আঘাত হানা ঘূর্ণিঝড় আমফানে দেশের উপকূলীয় জেলাগুলোতে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৮০ কিলোমিটার ও জোয়ারের পানি ১০ ফুট ওপরে উঠেছিল।

এতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জীবন, জীবিকা, কৃষি, অবকাঠামো, পরিবেশ এবং বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল