১৫ জুলাই ২০২০

রাজধানীতে কালবৈশাখীর হানা

রাজধানী ঢাকায় বুধবার ভোরে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে। - ছবি : ইউএনবি

রাজধানী ঢাকায় বুধবার ভোরে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

ঢাকার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো: আফতাব উদ্দিন বলেন, ‘ঢাকায় হানা দেয়া কালবৈশাখীর গতিবেগ ছিল ঘণ্টায় ৭৮ কিলোমিটার। আর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় এর গতিবেগ ছিল ঘণ্টায় ৮৩ কিলোমিটার।’

আবহাওয়া অফিস গত ২৪ ঘণ্টায় ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। দিনের বেলা ঢাকার আকাশ মেঘলা থাকবে বলেও জানান তিনি।

এ আবহাওয়াবিদ বলেন, বুধবারের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ অঞ্চলের আকাশ মেঘলা থাকবে। সেই সাথে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর আগে বুধবার রাতে আঘাত হানা ঘূর্ণিঝড় আমফানে দেশের উপকূলীয় জেলাগুলোতে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৮০ কিলোমিটার ও জোয়ারের পানি ১০ ফুট ওপরে উঠেছিল।

এতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জীবন, জীবিকা, কৃষি, অবকাঠামো, পরিবেশ এবং বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)