১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

ঢাবির ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

-

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একজন ছাত্রকে নির্যাতন ও ছিনতাইয়ের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শৃঙ্খলা পরিষদের এক সভায় বহিষ্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সভায় সভাপতিত্ব করেন। জানা যায়, গত ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে পিজি হাসপাতালে কর্মরত একজন চিকিৎসকের ছেলেকে বেধড়ক মারধর করে তার কাছে থাকা মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনতাই করে অভিযুক্ত শিক্ষার্থীরা। ওই ঘটনায় ভুক্তভোগীর মা বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। অভিযুক্তদের নামে এর আগেও বিভিন্ন সময়ে ক্যাম্পাস ও আশপাশের এলাকায় ছিনতাইয়ের অভিযোগ ছিল। বিশ্ববিদ্যালয় থেকে তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।
সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন- তবারক মিয়া (শান্তি ও সংঘর্ষ অধ্যায়ন বিভাগ), মুরসালিন ফাইয়াজ (অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগ), একই বিভাগের ফয়সাল আহমেদ সাকিব এবং জুবায়ের ইবনে হুমায়ুন (অপরাধ বিজ্ঞান বিভাগ)। এ ছাড়া কথিত প্রলয় গ্যাং নামের একটি গ্রুপের বিভিন্ন অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগে গঠিত আন্তঃহল তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ১৪ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে। পাশাপাশি সভায়, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে আরো ৪৯ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কোটা আন্দোলনকারী ৬ শিক্ষার্থী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম খাগড়াছড়িতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত, আহত মা ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস জবি প্রশাসনের ছাত্রলীগ ও প্রশাসনের সাঁড়াশি অভিযান, ছাত্রশিবিরের তীব্র নিন্দা জাফর ইকবালের বই পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা আন্দোলনে নিহতদের নাম বুকে লিখে তাজিয়ার আদলে প্রতিবাদী মিছিল

সকল