২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
রাসিক নির্বাচন

কাউন্সিলর কার্যালয়ের সম্পদ-জনবল ব্যবহার না করার নির্দেশ

-

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে কাউন্সিলর কার্যালয়ের কোনো সম্পদ বা জনবল ব্যবহার না করার নির্দেশ দেয়া হয়েছে। রাসিকের সচিব মশিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা জারি করা হয়। চিঠিটি পাঠানো হয়েছে রাসিকের সব দফতরে। সচিবের চিঠিতে বলা হয়, আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। এ উপলক্ষে সিটি করপোরেশন এলাকায় প্রচারণা চলছে। তবে নির্বাচনে অংশগ্রহণকারী কোনো প্রার্থী রাসিকের ওয়ার্ড কার্যালয় বা করপোরেশনের জনবল ব্যবহার করতে পারবেন না। আর রাসিকের সম্পদ ব্যবহার নির্বাচনী আচরণবিধির সাথে যেমন সাংঘর্ষিক তেমনি দাফতরিক শৃঙ্খলার পরিপন্থী। তাই করপোরেশনের সব বিভাগ বা শাখা প্রধান ও ওয়ার্ড কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কোনোভাবেই নির্বাচনী কোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

এদিকে রাসিকের মেয়র পদে নির্বাচনে অংশ নিতে গত ২১ মে পদত্যাগ করেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নতুন নির্বাচিত মেয়র দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সব প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়েছে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিনের ওপর। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
মেয়র পদত্যাগ করলেও রাসিকের সাধারণ ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলরদের পদত্যাগ করতে হয়নি। দাফতরিক কাজের পাশাপাশি অনেকের বিরুদ্ধেই করপোরেশনের ওয়ার্ড কার্যালয়, সম্পদ ও জনবল ব্যবহারের অভিযোগ উঠেছে। উদ্ভূত পরিস্থিতিতে কাউন্সিলর কার্যালয়ের সম্পদ-জনবল ব্যবহার না করার নির্দেশ দিয়েছেন রাসিকের সচিব। এ ব্যাপারে রাসিকের সচিব মো: মশিউর রহমান গণমাধ্যমকে জানান, বিভিন্ন গণমাধ্যম ও যোগাযোগমাধ্যমে জানতে পেরেছি সিটি করপোরেশনের জনবল এবং ওয়ার্ড কার্যালয় আসন্ন সিটি নির্বাচনে অংশ নেয়া কোনো কোনো প্রার্থীর পক্ষে কাজ করছে। তাই কর্মকর্তা-কর্মচারীরা যেন নির্বাচনী প্রচারণায় অংশ না নেন তা চিঠির মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন

সকল