২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাবেক সেনা কর্মকর্তার চুরি যাওয়া অস্ত্র চার বছর পর উদ্ধার

-

রাজধানীর মিরপুরের ভাসানটেক এলাকায় সাবেক এক সেনা কর্মকর্তার বাসা থেকে চুরি যাওয়া লাইসেন্স করা অস্ত্র চার বছর পর উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
চুরির সাথে জড়িত বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে তারেক হাওলাদার নামে একজনকে গত শনিবার রাতে গ্রেফতার করা হয়। তার বাড়ির রান্নাঘরের মাটির নিচে থেকে চুরি যাওয়া বিদেশী অস্ত্র উদ্ধার করে পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) একটি দল। গতকাল রোববার দুপুরে রাজধানীর আগারগাঁও এলাকায় পিবিআই ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মো: জাহাঙ্গীর আলম। তিনি জানান, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ রাতে বাসা বন্ধ করে গুলশানের ল্যাবএইড হাসপাতালে নিজ চেম্বারে যান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো: সামছুল হুদা।
রাতে বাসায় ফিরে ভেতর থেকে বাসা বন্ধ পান। তারা মিস্ত্রি ও বাসার কেয়ারটেকারের সহযোগিতায় বাসার তালা খুলতে ব্যর্থ হন। পরে বাসার পেছনের গ্রিল কাটা দেখেন। কাটা গ্রিলের ভেতর দিয়ে রুমের ভেতরে প্রবেশ করে দরজা খুলে দেন সেনা কর্মকর্তার গাড়িচালক।
বাসায় প্রবেশ করে দেখেন তার বেডরুমের আলমারির ড্রয়ার বিছানায় পড়ে আছে এবং আলমারি খোলা ও তছনছ করা।
তার আলমারির ড্রয়ার থেকে চোর ব্যাংক থেকে তোলা নগদ ১৮ লাখ টাকা, গ্রামের বাড়ি থেকে আনা ১৪ লাখ, দুই লাখ টাকা দামের দু’টি ঘড়ি ও বিভিন্ন দেশের মুদ্রাসহ প্রায় ৫৬ লাখ ৫০ হাজার টাকা এবং ড্রয়ারে থাকা এই কর্মকর্তার নামে লাইসেন্স করা একটি বিদেশী পিস্তল, ৫০ রাউন্ড গুলি ও দু’টি ম্যাগাজিন চুরি করে নিয়ে যায়।
জাহাঙ্গীর আলম আরো বলেন, এ ঘটনায় ভুক্তভোগী সাবেক সেনা কর্মকর্তা ভাসানটেক থানায় একটি মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্ত করলেও পরে আবেদনের পরিপ্রেক্ষিতে তদন্তের দায়িত্ব পায় পিবিআই।
তদন্তে নেমে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে শনিবার রাতে তারেক হাওলাদারকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ির রান্নাঘরের মাটির নিচে থেকে চুরি যাওয়া বিদেশী অস্ত্র উদ্ধার করা হয়। অবৈধভাবে অস্ত্র রাখায় তারেকের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। এ ছাড়া চুরির মামলাসহ গ্রেফতার তারেকের বিরুদ্ধে ভাসানটেক থানায় মাদকসহ বেশ কয়েকটি মামলার তথ্য পেয়েছে পিবিআই।


আরো সংবাদ



premium cement