২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্বল্প খরচে গণস্বাস্থ্যে বিরল টিউমার অপসারণ

অপারেশনের পর গণস্বাস্থ্য হাসপাতালে মা-বাবার সাথে ইমরান হোসেন -

গণস্বাস্থ্য নগর হাসপাতালে অল্প খরচে ইমরান হোসেন নামে সাত বছরের এক শিশুর পেট থেকে ২ কেজি ওজনের একটি বিরল টিউমার অপসারণ করা হয়েছে। এত বড় অপারেশনটি করতে নগর হাসপাতাল মাত্র ২৮ হাজার টাকা নিয়েছে।
ভোলার তজুমদ্দিন উপজেলার দক্ষিণ কেয়ামুল্লা সাস্তাকান্দি গ্রামের সিএনজি চালক আমির হেসেন ও গৃহিণী রুমা আক্তারের সন্তান ইমরান হোসেন পাঁচ বছর আগ থেকে পেটে প্রচণ্ড ব্যথা হয়। এক বছর আগে আল্ট্রা সাউন্ড ও সিটি স্ক্যানে পেটে টিউমার রয়েছে বলে শনাক্ত হয়। মুগদা সরকারি হাসপাতালে ভর্তি হলে হাসপাতাল কর্তৃপক্ষ শিশু হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসার পরামর্শ দেন। পরে গত ২৩ মে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে সার্জন অধ্যাপক মো: আকরাম হোসেনের অধীনে ভর্তি হয়। অধ্যাপক আকরাম হোসেন গত ২৫ মে দুপুরে ইমরান হোসেনের পেটে অস্ত্রোপচার করে ২ কেজি ওজনের টিউমারটি অপসারণ করেন।
অধ্যাপক আকরাম হোসেন বলেন, টিউমারটি অস্বাভাবিকভাবে দ্রুত বেড়ে যাচ্ছিল। অপারেশন আরো দেরিতে করলে শিশুটির জীবন বিপন্ন হতে পারত। তা ছাড়া শিশুটির ক্যান্সারও হতে পারত অধ্যাপক আকরাম হোসেন ২০২২ সালের ৬ আগস্ট রামগঞ্জ উপজেলার পূর্ব ভাদুর গ্রামের আবুল কালামের (৬০) দেহ থেকে ১৮ কেজি ওজনের একটি টিউমার অপসারণ করেন। আবুল কালাম এখন সুস্থ আছেন এবং স্বাভাবিকভাবে জীবনযাপন করছেন। ইমরান হোসেনের অপারেশনটি করতে গণস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ ২৮ হাজার টাকা নিয়েছেন। অন্যান্য হাসপাতালে দুই থেকে আড়াই লাখ টাকা খরচ হতো।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল