২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাবাকে হত্যার দায়ে মেয়ের মৃত্যুদণ্ড : স্ত্রী ও আরেক মেয়ের যাবজ্জীবন

-

ফরিদপুরে বাবাকে হত্যার অপরাধে নিহতের এক মেয়েকে মৃত্যুদণ্ড এবং স্ত্রী ও আরেক মেয়ের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। জেলার সালথা উপজেলার খোয়ারাগট্টি এলাকার হাফেজ আবুল বাশার (৫৫) হত্যা মামলায় গত বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত।
সাজাপ্রাপ্তদের মধ্যে নিহতের ছোট মেয়ে নিলুফা আক্তারকে (৩১) মৃত্যুদণ্ড এবং একইসাথে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্ত্রী শাহিদা পারভিন (৫৫) ও বড় মেয়ে হাফিজা আক্তারকে (৩৮) যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামিরা কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাদের পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। আদালত সূত্রে জানা যায়, পরিবারের অমতে দ্বিতীয় বিয়ে করার কারণে প্রথম পক্ষের স্ত্রী ও মেয়েরা আবুল বাশারকে গলাকেটে হত্যা করে।
২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর শহরের আলীপুরের একটি ভাড়া বাসায় তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই লোকমান ফকির বাদি হয়ে পরের দিন আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় রাষ্ট্রপক্ষের নিযুক্ত পিপি অ্যাডভোকেট মো: নওয়াব আলী মৃধা জানান, ২য় বিয়ে করায় ক্ষিপ্ত হয়ে প্রথম পক্ষের স্ত্রী ও মেয়েরা মিলে এ হত্যাকাণ্ড চালায় বলে পুলিশের তদন্তে জানা যায়। তিনি বলেন, আবুল বাশারকে ঘুমের ওষুধ খাইয়ে পরে গলাকেটে হত্যা করে তারই ছোট মেয়ে নিলুফা। পরে বাড়িতে ডাকাত এসে এ হত্যা করেছে বলে আসামিরা দাবি করেন।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল