২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রথম সপ্তাহে ঢিলেঢালা রাজধানীর ঈদ মার্কেট

ঈদে বেচাকেনায় ব্যস্ত রাজধানীর নিউমার্কেটের দোকানগুলো : নয়া দিগন্ত -


রমজান শুরুর প্রথম সপ্তাহে গতকাল পর্যন্ত ঈদ মার্কেট ছিল ঢিলেঢালা। আশানুরূপ ক্রেতা হয়নি। বিক্রেতারা বলছেন, নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের ওপর আর্থিক চাপ বাড়ছে। যার কারণে এখনো ঈদমার্কেটে প্রত্যাশিত ক্রেতা সমাগম হয়নি।
গতকাল রাজধানীর নিউমার্কেট, বসুন্ধরা ও মৌচাক ঘুরে দেখা যায় রমজানের প্রথম ছুটির দিন হলেও ক্রেতা সমাগম একেবারেই কম। কিছু দোকান ছাড়া বেশির ভাগ দোকানেই ক্রেতা নেই। আবার যেগুলোতে আছে তাতে না কেনেই ফেরত যাচ্ছে বেশির ভাগ ক্রেতা। রোজার প্রথম দিকে শপিংমল ও মার্কেটগুলোতে ক্রেতাদের তেমন একটা উপস্থিতি দেখা না গেলেও গতকাল ছুটির দিন ক্রেতা উপস্থিতি কিছু বেড়েছে। আর সকালে তেমন ক্রেতা না থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে থাকে।
ব্যবসায়ীরা বলছেন, এমন চিত্র অবাস্তব নয়। এটা প্রতিবারই হয়। সাধারণত মধ্য রমজান থেকেই মানুষ শপিংয়ে নামে। কারণ এর মধ্যে চাকরিজীবীদের বেতন, ঈদ বোনাসও হয়ে যায়। ফলে ১৫ রমজান শেষের পর থেকেই ক্রেতা সমাগম হয়।
বিক্রেতাদের ভাষ্য- ঈদের শপিং এখনো সেভাবে জমে না উঠলেও শেষ দিকের ভিড় এড়াতে তারা প্রস্তুতি নিচ্ছে। যদিও ঈদের এখনো বাকি অনেক দিন। এরই মধ্যে অনেকে কেনাকাটা সারতে মার্কেটে আসছে। সময়ের সাথে তার সংখ্যা বাড়ছে।


তবে তাদের ভাষ্য, রমজানের শুরুতেই বাজারে চলে এসেছিল সব ডিজাইনের জামাকাপড়। এবারে অন্য বছরের তুলনায় ডিজাইনেও কিছুটা বৈচিত্র্য লক্ষ করা গেছে। দাম কিছুটা বেশি হলেও পণ্যের মানও ভালো। যদিও দাম বেশি নিয়ে অনেকের অভিযোগ। তারপরও ক্রেতা সন্তুষ্ট।
গতকাল বসুন্ধরা শপিংমলের প্রতিটি প্রবেশপথে ছিল মানুষের লাইন। নিরাপত্তাকর্মীরা তল্লাশি করে আগতদের প্রবেশ করতে দিচ্ছে। আর ভেতরে গিয়ে আবারো লিফটে উঠতে লাইনে দাঁড়াচ্ছে মানুষ। এমন পরিস্থিতি ছিল মার্কেটের প্রতিটি প্রবেশ পথ ও লিফটে।
বসুন্ধরা শপিংমলে কেনাকাটা করতে আসা নাদিয়া বলছেন, মার্কেটে শেষ দিকে অনেক ভিড় হয়। তাই ভিড় এড়াতেই আগেভাগে শপিংয়ে আসছেন। তিনি বলেন, এবার অন্য বছরের তুলনায় ডিজাইন ভিন্ন এবং কাপড়ের মানও ভালো তবে দাম বেশি।
ইনফিনিটিতে আসা লাবিব জানান, সরকারি ছুটির দিন থাকাতে তিনি শপিং করতে এসেছেন। তার ভাষ্য, দিন যত যাবে ভিড় তত বাড়বে। তাই ভিড় এড়াতে আগেভাগেই শপিংমলে এসেও লাভ হয়নি। মানুষের ভিড়ে বিরক্ত লাগছে।
বাটা দোকানে দেখা যায় ক্রেতার ভিড়। বিক্রয়কর্মী জানান, বন্ধের দিন হওয়াতে সকাল থেকেই ক্রেতার ভিড়। বেলা বাড়ার সাথে মানুষ বাড়ছে। তিনি বলেন, রমজানের প্রথম দিক থেকেই ক্রেতারা আসা শুরু করেছে। যদিও বিক্রি কম। তবে এখন ভিড় বাড়ার সাথে বিক্রিও হচ্ছে ভালো। এ সময় একজন ক্রেতা বলেন, শেষ দিকে ভিড় থাকে। দামও থাকে চড়া। তাই প্রথম দিকে শপিং সেরে নিচ্ছেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল