১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
সিন্ডিকেট প্রধান র‌্যাবের হাতে বন্দী

শিক্ষা প্রতিমন্ত্রী ও কৃষি সচিবের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগ

-

দেশে এখন শিক্ষা প্রতিমন্ত্রীর কোনো পদ না থাকলেও শিক্ষা প্রতিমন্ত্রী ও কৃষি সচিবের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদান সিন্ডিকেটের প্রধান জোতিষ চন্দ্রকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। শুক্রবার তাকে পঞ্চগড় থেকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১৩ রংপুরের সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ জানান, র‌্যাবের ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ এর নীলফামারীর একটি আভিযানিক দল শুক্রবার ভোররাতে পঞ্চগড় সদর থানার উত্তর খালপাড়ার নিজ বাড়ি থেকে জ্যোতিষ চন্দ্র রায়কে (৩৮) গ্রেফতার করে। তিনি ওই এলাকার দ্বিজেন্দ্রনাথ রায়ের ছেলে। তার নামে দিনাজপুর কোতোয়ালি থানায় তদন্তাধীন আছে। র‌্যাব ওই মামলাটি ছায়া তদন্ত করছিল।
র‌্যাব কর্মকর্তা মাহমুদ বশির আরো জানান, জ্যোতিষ চন্দ্র পঞ্চগড় জেলাসহ দেশের বিভিন্ন জেলায় সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে একটি সঙ্ঘবদ্ধ সিন্ডিকেট তৈরি করেছিল। বিভিন্ন মন্ত্রী, সচিব ও প্রতিষ্ঠান প্রধানের ভুয়া সিল স্বাক্ষর তৈরি করে মানুষকে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করে আসছিল। এরই ধারাবাহিকতায় দিনাজপুর কোতোয়ালি থানার সুইহারী এলাকার আজিজুল ইসলামের পুত্র মো: মাসুদ আলীকে (৩৯) চাকরি দেয়ার নামে ছয় লাখা টাকা হাতিয়ে নিয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল করে একটি ভুয়া নিয়োগপত্র দেয়। পরবর্তীতে নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে আদালতে প্রতারণা মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এই প্রতারণার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তিনি এই প্রতারক চক্রের প্রধান। তার নিযুক্ত বিভিন্ন লোকজন দেশের বিভিন্ন স্থানে এভাবে চাকরিপ্রত্যাশীদের টার্গেট করে তার কাছে নিয়ে আসে।

 

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল