২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খুদে শিক্ষার্থীদের মনন বিকাশে সনি-স্মার্টের ব্যতিক্রমী আয়োজন

শিক্ষা সফরে ঢাকার মেট্রোরেল পরিদর্শনে লক্ষ্মীপুরের খুদে শিক্ষার্থীরা -

লক্ষ্মীপুর স্মার্ট একাডেমির খুদে শিক্ষার্থীদের মেধা মনন বিকাশে স্মার্ট টেকনোলোজিস্ লিমিটেডের ব্যতিক্রমী আয়োজন। সম্প্রতি স্মার্ট একাডেমি ৩০ জন শিক্ষার্থীকে লক্ষ্মীপুর থেকে ঢাকায় শিক্ষা সফরে নিয়ে এসে জ্ঞান-বিজ্ঞান আর প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়া হয়েছে। শনিবার তাদেরকে রাজধানীর উত্তরা স্টেশন (দিয়াবাড়ি) থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করানো হয়। এদিন ভোর ৬টায় লক্ষ্মীপুরের নরিমপুরের স্মার্ট একাডেমি থেকে একটি স্কুলবাস শিক্ষার্থীদের নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে। সকাল সাড়ে ১০টার দিকে মেট্রোরেলে চড়ে শিক্ষার্থীরা উত্তরা থেকে আগারগাঁও পৌঁছায়। এরপর তাদেরকে নিয়ে যাওয়া হয় রাজধানীর আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে। সেখানে গিয়ে শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তির নানা পণ্যের সাথে পরিচিত হয়।
দুপুরের দিকে সনি-স্মার্টের প্রধান কার্যালয়ের সামনে দাঁড়িয়ে দেশপ্রেমের দীক্ষা নিতে স্মার্ট একাডেমির শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীত ও একটি দেশাত্মবোধক গানে সুর মেলান স্মার্ট টেকনোলজিসের কর্মকর্তারা। এসময় স্মার্ট টেকনোলোজিস্ (বিডি) লিমিটেডের চেয়ারম্যান মো: মাজহারুল ইসলাম, সনি-স্মার্টের পরিচালক মো: তানভীর হোসেনসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। স্মার্ট টেকনোলজিসের ক্যাফেটেরিয়ায় শিক্ষার্থীদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। মধ্যাহ্নভোজের পর শিক্ষার্থীদের নিয়ে যাওয়া হয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে। এরপর সন্ধ্যায় শিক্ষার্থীরা ফিরে যান স্মার্ট একাডেমিতে।
ব্যতিক্রমী এই আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে সনি-স্মার্ট কর্মকর্তারা জানান, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে স্মার্ট টেকনোলোজিস্ (বিডি) লিমিটেড। এক্ষেত্রে স্মার্ট টেকনোলোজিস্ মনে করে, আজকের শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। তাই খুদে শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞান আর তথ্য-প্রযুক্তির সাথে পরিচিত করে গড়ে তোলা অত্যন্ত জরুরি। এসব বিষয় বিবেচনায় নিয়ে স্মার্ট একাডেমির কোমলমতি শিক্ষার্থীদের বর্তমান সরকারের অন্যতম সাফল্য মেট্রোরেলে ভ্রমণ, প্রযুক্তি পণ্যের বাজার আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটি, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং স্মার্ট টেকনোলোজিস্ (বিডি) লিমিটেডের নিজস্ব ভবন ও সনি-স্মার্টের শোরুম ঘুরে দেখার সুযোগ করে দেয়া হয়েছে। এ প্রসঙ্গে স্মার্ট টেকনোলোজিস্ (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক গড়ে তোলার লক্ষ্যে লক্ষ্মীপুরের স্মার্ট একাডেমিতে বিশেষ যতœ ও শিক্ষায় বেড়ে উঠছে কোমলমতি শিক্ষার্থীরা। তাদের এই পথচলাকে আরো বাস্তবসম্মত করতেই এই শিক্ষা সফরের ব্যবস্থা করেছি আমরা। আশা করছি, এই সফর স্মার্ট একাডেমির কোমলমতি শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে বেড়ে ওঠার ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে।’ বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement