২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মংলায় স্বাধীনতা দিবসে নৌ বাহিনী ও কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ উন্মুক্ত

-

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মংলায় সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে নৌবাহিনী ও কোস্টগার্ডের দু’টি যুদ্ধ জাহাজ ‘কপোতাক্ষ’ ও ‘কামরুজ্জামান’। এ ছাড়া উপজেলা প্রশাসনও আলাদাভাবে স্বাধীনতা দিবস পালন করে।
গতকাল সকাল সাড়ে ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত যুদ্ধ জাহাজ দু’টি দেখতে মংলা শহর ও পাশের রামপাল, দাকোপ উপজেলা থেকেও ছুটে আসে মানুষ। এ দিন স্বাধীনতা দিবস উপলক্ষে বাহারি রঙের পতাকা দিয়ে সাজানো হয় সমুদ্রগামী বিএনএস কপোতাক্ষ ও বিসিজিএস কামরুজ্জামান জাহাজ দু’টি। কোস্টগার্ড পশ্চিম জোন ও দ্বিগরাজ নৌঘাঁটিতে মনোরম পরিবেশে জাহাজ দেখার সুযোগ পেয়ে খুশিতে আত্মহারা বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা দর্শনার্থীরা।
মংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ বলেন, স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সকাল ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের প্রথম সূচনা হয়। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও স্কুল কলেজের ছাত্রছাত্রীদের কুচকাওয়াজ, স্বাধীনতার শ্বেত পায়রা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।


আরো সংবাদ



premium cement