১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সুশাসন প্রতিষ্ঠায় ন্যায়বিচার জরুরি : অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেলকে ক্রেস্ট প্রদান করছেন ইউআইটিএস ভিসি -

অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেছেন, সুশাসন প্রতিষ্ঠায় ন্যায় বিচার অত্যন্ত জরুরি। ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়নিষ্ঠ ও আদর্শবান আইনজীবীর কোনো বিকল্প নেই। একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি ও শিক্ষানুরাগী আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত ইউআইটিএস-এর আইন বিভাগ যুগপোযোগী শিক্ষাদানের মাধ্যমে একদল আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করছে বলে আমি বিশ্বাস করি। যাদের সুষ্ঠু ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে, শান্তিপূর্ণ দেশ গড়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে। গতকাল অ্যাটর্নি জেনারেল নবীন ও বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ বার কাউন্সিলের নতুন তালিকাভুক্ত বিজ্ঞ আইনজীবীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। রাজধানীর ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বসন্তকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ, শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও বিভাগীয় সাবেক কৃতী শিক্ষার্থীবৃন্দ বাংলাদেশ বার কাউন্সিলের বিজ্ঞ আইনজীবী হিসেবে নতুন তালিকাভুক্ত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. মো: আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য এবং পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন, সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মো: রবিউল আলম বুদু। ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান। স্বাগত বক্তব্য প্রদান করেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন, অ্যাডভোকেট ড. মো: আব্দুল মান্নান ভূঁইয়া ও পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার

সকল