২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ওয়ার্ল্ড ‘ওরাল হেলথ ডে’ উদযাপন করল পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্ট

পেপসোডেন্টের আয়োজনে ওরাল হেলথ ডে’র আলোচনা সভা -


ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে ছিল সোমবার। মুখের স্বাস্থ্য সুরায় প্রতি বছরের মতো এবারো বাংলাদেশে ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ পালন করছে ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) দিনব্যাপী ডেন্টিস্টদের সাথে নিয়ে দিবসটি উদযাপন করা হয়। ইউনিলিভার বাংলাদেশের দুটি ওরাল কেয়ার ব্র্যান্ড ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’-এর যৌথ সহযোগিতায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি, এ অনুষ্ঠানের আয়োজন করে। এ আয়োজনের উদ্দেশ্য একটাই, দাঁতের যত্নে গুরুত্ব দেয়ার পাশাপাশি রোগ প্রতিরোধে সবাইকে সচেতন করা। ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’- আত্মবিশ্বাসী হাসি ধরে রাখতে দেশজুড়ে ৪০ লাখ মানুষের কাছে ফ্রি ডেন্টাল কেয়ার পৌঁছে দেয়ার মিশনে ২০১৭ সাল থেকে কাজ করে আসছে বিডিএস সার্টিফাইড ডেন্টিস্টদের সাথে নিয়ে। তারই ধারাবাহিকতায় এ বছরেও দিনটিকে কেন্দ্র করে ১ মাস আগে থেকেই, ঢাকাসহ ৩০টি জেলায় ১ মাসব্যাপী ফ্রি ডেন্টাল ক্যাম্প আয়োজন করে। ১১ ফেব্রুয়ারি শুরু হওয়া ফ্রি ডেন্টাল ক্যাম্প শেষ হয় ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে-তে। আয়োজিত ফ্রি ডেন্টাল ক্যাম্পের মাধ্যমে, এ বছর প্রায় ১০ লাখ মানুষ ফ্রি ডেন্টাল পরামর্শ নিয়েছেন।

এই মাইলফলককে উদযাপন করতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে উপলক্ষে বাংলাদেশে এই প্রথম বিশ্ববিখ্যাত অধ্যাপক ড. জেমস এল গাটম্যান (ইউএসএ) এবং ডা. ভি গোপীকৃষ্ণনা (ইন্ডিয়া) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অধ্যাপক ড. জেমস এল গাটম্যানকে অ্যান্ডোডন্টিক্স ডিপার্টমেন্টের জনক বলা হয়। অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল গেস্ট স্পীকারা একই ছাদের নিচে দেশের ২৭০০ তরুণ ডেন্টিস্টদের কাছে তাদের ওয়ার্ল্ড ডেন্টালের অভিজ্ঞতা তুলে ধরে এবং ভবিষ্যতের জন্য অনুপ্রাণিত করে। এবার ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপনের অংশ হিসেবে ইন্টারন্যাশনাল গেস্ট স্পিকারদের নিয়ে ২১ মার্চ ঢাকা ডেন্টাল কলেজে’র ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করতে সেমিনারের আয়োজন করা হয়েছে।
বাংলাদেশের মানুষের আত্মবিশ্বাসী হাসি গড়ে তুলে, দাঁত ও মাঢ়ীর সুস্বাস্থ্য নিশ্চিত করতে পেপসোডেন্ট সবসময় প্রতিজ্ঞাবদ্ধ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement