২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
স্বাধীনতা দিবস উদযাপন

সিএনসির পদক পেলেন মনোরঞ্জন ঘোষাল ও ফরিদা হোসেন

-

আসন্ন রমজানের কারণে ২৬ মার্চের পরিবর্তে সেন্টার ফর ন্যাশনাল কালচার ( সিএনসি) গত ২০ মার্চ সোমবার স্বাধীনতা দিবস উদযাপন করেছে। রাত ৯টায় ভার্চুয়াল লাইভ ইভেন্টের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়। সিএনসির সভাপতি অ্যাডভোকেট এ কে এম বদরুদ্দোজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক বিচারপতি মো: আব্দুল মতিন। বিশেষ অতিথি ও প্রধান আলোচক হিসেবে যথাক্রমে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী ড. মনোরঞ্জন ঘোষাল, একুশে পদকপ্রাপ্ত শিশুসাহিত্যিক, ঔপন্যাসিক, সাহিত্য সম্পাদক ও নাট্যকার ফরিদা হোসেন এবং বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক প্রফেসর ড. মো: আব্দুল হাই। অনুষ্ঠানে শুভেচ্ছা কথা রাখেন সিএনসির নির্বাহী পরিচালক মাহবুবুল হক।
অনুষ্ঠানের বিশেষ এক পর্বে বিশেষ অতিথি ড. মনোরঞ্জন ঘোষাল ও ফরিদা হোসেনকে ‘স্বাধীনতা সিএনসি পদক- ২০২৩’ প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিএনসির মিডিয়া এক্সিকিউটিভ ইসমাইল হোসেন।
প্রধান অতিথি তার ভাষণে বলেন, এটা সত্য যে আমাদের কোনো সঠিক ঠিকানা ছিল না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সেই ঠিকানাটা আমরা পেয়েছি। ঠিকানার ওপর ঘরবাড়ি বানালেও কাক্সিক্ষত স্বস্তি-শান্তি ও মুক্তি এখনো আমরা পাইনি। সর্বজনীন মুক্তির জন্য এখনো আমাদের নানাভাবে লড়াই করতে হচ্ছে।
ড. মনোরঞ্জন ঘোষাল বলেন, আমরা বীরের জাতি। লড়াই করে আমরা আমাদের ঠিকানা আবিষ্কার করেছি। সে কারণেই এখন আমরা দেশ-বিদেশ থেকে নানা পুরস্কার ও পদক পাচ্ছি। আমাদের মুক্তিযুদ্ধ ও জনযুদ্ধসহ সব লড়াইকে স্মরণে রাখতে হবে।
ফরিদা হোসেন বলেন,বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন মানচিত্র দিয়েছেন। আমরা অনেক কিছু পেয়েছি। কিন্তু দুঃখের বিষয়, আমরা আমাদের নতুন প্রজন্মকে হারাতে বসেছি। আমাদের এখন দরকার সৎ মানুষ তথা সৎ নাগরিক। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement