২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে কৃষকদের মাঝে শাহ্জালাল ব্যাংকের বিনিয়োগ প্রদান

-

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এবং বাংলাদেশ ব্যাংকের কৃষি ও পল্লী ঋণ নীতিমালা অনুযায়ী ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ফরিদপুর অঞ্চলের পেঁয়াজ ও ভুট্টা চাষিদের মধ্যে ৪ শতাংশ রেয়াতি মুনাফা হারে কৃষি বিনিয়োগ প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। গত সোমবার ফরিদপুরে অবস্থিত ব্র্যাকের ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান এ কে আজাদ প্রধান অতিথি হিসেবে থেকে কৃষকদের মধ্যে এসব বিনিয়োগের চেক হস্তান্তর করেন। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ উদ্দীন আহমেদ এবং ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মো: হারুন অর রশিদ বিশেষ অতিথি হিসেবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো: শাহ্জাহান সিরাজ। ফরিদপুর অঞ্চলে পেঁয়াজ ও ভুট্টা চাষে উৎপাদন বৃদ্ধির জন্য ৫০ জন কৃষকদের মাঝে ৭৫ লাখ টাকার বিনিয়োগসুবিধা প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানটির মডারেটরের দায়িত্ব পালন করেন ব্যাংকের এসইভিপি, জনসংযোগ বিভাগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান মো: সামছুদ্দোহা (শিমু)। অন্যদের মধ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ের এসএমই ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান মো: আব্দুর রহিম, ব্যাংকের সদরপুর শাখার ব্যবস্থাপক মো: মাহমুদুল হাসান, চরভদ্রাসন শাখার ব্যবস্থাপক কে এম আনিসুর রহমান এবং ফরিদপুর শাখার ব্যবস্থাপক মনিরুল ইসলাম বক্তব্য রাখেন। তা ছাড়া কৃষকদের মধ্যে থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে রাহিদ শেখ, মো: ইমতিয়াজ, মো: জুলহাস সেখ, সুশীল চন্দ্র মণ্ডল (সুনিল) এবং মো: হামিদুল মুন্সী বক্তব্য রাখেন। ওই কৃষি বিনিয়োগে ফরিদপুর এলাকার কৃষকরা উপকৃত হবেন এবং কৃষিখাতে আরো অধিক বিনিয়োগের অনুরোধ জানান বিনিয়োগ গ্রহীতারা। অনুষ্ঠানে ফরিদপুর এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল