২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চোরাই মোবাইলের আইএমইআই নাম্বার পরিবর্তন চক্রের তিনজন গ্রেফতার

-

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছিনতাই ও চুরি করা মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে সেগুলো আবার দোকানে বিক্রি করা চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মো: রাসেল শেখ, মো: কবির ও মো: সিয়াম মিয়া। তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ১১০টি চোরাই মোবাইল, একটি ল্যাপটপ, একটি কম্পিউটার, দু’টি এসএসডি ড্রাইভ উদ্ধার করা হয়েছে। গতকাল নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশের মতিঝিল জোনের ডিসি মো: জসীম উদ্দিন মোল্লা। এর আগে গত সোমবার পল্লবী থেকে গ্রেফতার করা হয় রাসেলকে। পরে কাফরুল এলাকায় অভিযান চালিয়ে অপর দু’জনকে গ্রেফতার করে পুলিশ।
মো: জসীম উদ্দীন মোল্লা বলেন, গোয়েন্দা নজরদারিতে পুলিশ জানতে পারে রাসেলসহ কয়েকজন ছিনতাই বা চোরাই মোবাইলের আইএমইআই নাম্বার পরিবর্তন করে পুনরায় বাজারজাত করে আসছে। এরপর অভিযান চালিয়ে রাসেলকে ছয়টি মোবাইল ফোন ও একটি ল্যাপটপসহ গ্রেফতার করা হয়। ল্যাপটপ ও মোবাইলে অ্যাপসের মাধ্যমে চোরাই মোবাইল ফোনের আইএমইআই নাম্বার পরিবর্তন করতেন রাসেল। রাসেলকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে চক্রের সদস্য কবির ও সিয়ামের নাম জানতে পারি। শাহ আলী প্লাজার পঞ্চম তালার ভূঁইয়া টেলিকম নামের দোকানে চক্রটি মোবাইল ফোনের আইএমইআই নাম্বার পরিবর্তন করত। ওই মার্কেটে অভিযান চালিয়ে কবির ও সিয়ামকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০৪টি চোরাই মোবাইল ফোন ও কম্পিউটারের হার্ডডিস্ক জব্দ করা হয়।
মিরপুর বিভাগের ডিসি বলেন, আসামি রাসেল জানিয়েছেন, তিনি গত দেড় বছর ধরে এই কাজে যুক্ত। রাসেলের চক্রের কাজ হলো চুরি ও ছিনতাই করা মোবাইল ফোনের আইএমইআই নাম্বার পরিবর্তন করা। চোরাই মোবাইল চক্রের কিছু সদস্য চুরি ও ছিনতাই করা মোবাইল ফোন কম দামে কেনে। পরে সেগুলোর আইএমইআই নাম্বার পরিবর্তন করে বিক্রির জন্য বিভিন্ন দোকানে ডিসপ্লে করে। এক প্রশ্নের জবাবে ডিসি বলেন, মিরপুরের সাত থানায় মেসেজ দেয়া হয়েছে। যেসব মোবাইল ফোন চুরি বা হারিয়ে গেছে ওই মোবাইল ফোনের জিডি বা মামলা যাচাই-বাছাই করে সেগুলো প্রকৃত মালিককে ফেরত দেয়া হবে।


আরো সংবাদ



premium cement