১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’ উৎসব শুরু

-

রাজধানীতে পাঁচ দিনব্যাপী ২১তম চলচ্চিত্র উৎসবের আসর ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৯’ শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে গত রোববার থেকে শুরু এই উৎসব চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।
আলমগীর কবিরের ‘সীমানা পেরিয়ে’ প্রদর্শনের মাধ্যমে পর্দা ওঠে বাংলা ভাষার চলচ্চিত্রের সবচেয়ে বড় এই উৎসবের ২১তম আসরের। এ ছাড়াও উদ্বোধনী দিনে আরো প্রদর্শিত হয় শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’, মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ এবং মুহাম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’। এবারের আয়োজনে প্রথমবারের মতো সংযুক্ত হলো ‘যুক্তি তক্কো আর গপ্পো’ নামে উন্মুক্ত আলোচনা পর্ব।


বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্রপ্রেমীদের কাছে প্রচার ও প্রসারের লক্ষ্যে ২০০২ সাল থেকে এ উৎসবের ২০টি আসর সাফল্যের সাথে আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।
উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বাংলা ভাষার ১৮টি ধ্রুপদী ও সমসাময়িক বাংলা চলচ্চিত্র, দু’টি স্বল্পদৈর্ঘ্য ও দু’টি প্রামাণ্যচিত্র। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি বাংলা চলচ্চিত্রপ্রেমীদের জন্য রয়েছে চলচ্চিত্র কুশলীদের সাথে সরাসরি মতবিনিময় ও আলোচনায় অংশগ্রহণের সুযোগ।
এবারের আসরের উৎসব প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। উৎসবে প্রবেশের জন্য টিকিটের শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

সকল