১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইবির অর্থনীতি বিভাগের পুনর্মিলনীতে সাবেক বর্তমানের মিলনমেলা

-

সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মেলবন্ধন তৈরির উদ্দেশ্যে প্রথম পুনর্মিলনীর আয়োজন করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগ। পুনর্মিলনীর দ্বিতীয় দিনে গতকাল শনিবার সকাল ১০টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন থেকে আনন্দ র‌্যালি বের করে বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীরা। এতে বিভাগের ৩৩টি ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে পুণর্মিলনীর মূল পর্বে মিলিত হয়। এ সময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও সামাজিক অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান। এর আগে শুক্রবার পুণর্মিলনীর ১ম দিনে পিঠা উৎসবের আয়োজন করে বিভাগটি।
পুণর্মিলনীর এ আয়োজনে সাবেক শিক্ষার্থীদের সাথে সাক্ষাতের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত বর্তমান শিক্ষার্থীরা। এছাড়া দীর্ঘদিন পর নিজ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও বন্ধুদের সাথে মিলিত হয়ে স্মৃতিকাতর হয়ে পড়েন সাবেক শিক্ষার্থীরা। চেহারায় বয়সের ছাপ পড়লেও বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেন অনেকে।
বিভাগটির ১৯৯৯-২০০০ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী এস এম রাশিদুল ইসলাম বলেন, ২০০৫ সালে আমরা ক্যাম্পাস থেকে বের হয়ে গিয়েছি। অনেকদিন পর বন্ধুদের সাথে দেখা হয়েছে এটা অনেক আনন্দের এবং আবেগ-উচ্ছ্বাসের। বন্ধু ও শিক্ষকদের সাথে সাক্ষাতের পর নানা স্মৃতি মনে পড়ছে। স্মৃতিকাতর এই দিনটি আমাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

 


আরো সংবাদ



premium cement