১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বছরের প্রথম মাসেই সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৩২২ জনের

-

বছরের প্রথম মাসেই সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩ হাজার ৮০৪ জন। জানুয়ারির প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত এই দুর্ঘটনা ঘটেছে বলে গতকাল বুধবার সেভ দ্য রোড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। দেশের ১৭টি জাতীয় দৈনিক, ২০টি টেলিভিশন চ্যানেল, ২২টি নিউজ পোর্টালসহ বিভিন্ন সংবাদ সংস্থার তথ্যের পাশাপাশি সারা দেশে সেভ দ্য রোডের স্বেচ্ছাসেবীদের প্রাপ্ত তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।
সেভ দ্য রোডের মহাসচিব শান্তা ফারজানা স্বাক্ষরিত এক প্রতিবেদনে বলা হয়েছে, অনিয়ন্ত্রিত গতিতে বাহন পরিচালনা আর আইনের প্রতি শ্রদ্ধা না থাকায় জানুয়ারি মাসে ১ হাজার ৩২৮ মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন ১ হাজার ৩৫৪ জন, নিহত হয়েছেন ৮০ জন। ৫৭৯টি দুর্ঘটনায় আহত ৬৫৯ এবং নিহত হয়েছেন ৬৭ জন, ৭৬০টি বাস দুর্ঘটনায় আহত ৮৬৫ এবং নিহত হয়েছেন ১০১ জন, সিএনজি-নাসিমন-করিমনসহ অবৈধ বিভিন্ন বাহনে ৮৭৬টি দুর্ঘটনায় আহত হয়েছেন ৯২৬ এবং নিহত হয়েছেন ৭৪ জন।
সেভ দ্য রোডের পক্ষ থেকে আরো জানানো হয়, ১ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত নৌপথ দুর্ঘটনা ঘটেছে ৬১টি। এতে আহত হয়েছে ৮৭ জন, নিহত হয়েছে ১৬ জন। রেলপথ দুর্ঘটনা ঘটেছে ২৬টি। আহত হয়েছে ৪৬। নিহত হয়েছে ১১ জন।


আরো সংবাদ



premium cement