২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানবিক আবেদন

-

সুন্দর পৃথিবীতে সুস্থভাবে বেঁচে থাকার স্বপ্ন সবার। যদিও বাস্তবে সেই স্বপ্ন প্রত্যেক মানুষের জন্য একরকম হয় না। কখনো নিজের অজান্তেই শরীরে দুরারোগ্য ব্যাধি বাসা বাঁধে। জীবনকে মুহূর্তেই তছনছ করে দেয়। এমন কঠিন বাস্তবতার মুখোমুখি হয়েছেন সাংবাদিক মোহাম্মদ হানজালা শিহাব।
নয়া দিগন্তের স্পোর্টস রিপোর্টার হিসেবে কর্মরত অবস্থায় গত বছরের জুনে হঠাৎ তার রেক্টাম বা কোলন ক্যান্সার শনাক্ত হয়। জীবনে নেমে আসে অন্ধকার। দুই শিশু সন্তান ও স্ত্রীসহ স্বপ্নের সংসারে নেমে আসে কষ্টের দিন।


এরপর অপারেশনের মাধ্যমে রেক্টাম (মলদ্বার) থেকে টিউমার অপারেশন করা হয়। পরবর্তী সময়ে কেমোথেরাপি চলে পাঁচ মাস। গত ৩০ ডিসেম্বর কেমোথেরাপির আটটি ডোজ শেষ হয়। কিন্তু দুর্ভাগ্যক্রমে ব্লাডে ক্যান্সারের জার্ম আগের চেয়ে আরো বেড়েছে। এরই মধ্যে অপারেশন, প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা ও কেমোথেরাপিতে প্রায় আট লাখ টাকা খরচ হয়েছে। ডাক্তার এখন রেডিওথেরাপি নেয়ার পরামর্শ দিচ্ছেন। একই সাথে চিকিৎসকসহ অনেকে বিদেশে চিকিৎসা নেয়ার পরামর্শ দিচ্ছেন। তার পরবর্তী চিকিৎসার জন্য এখন অন্তত ১০ লাখ টাকা প্রয়োজন। একজন সংবাদকর্মীর জন্য এ অর্থের জোগান কোনোভাবেই সম্ভব হচ্ছে না। তা ছাড়া ব্যয়বহুল এ চিকিৎসা চালাতে গিয়ে গত সাত মাসে নিঃস্ব এবং ঋণগ্রস্ত হয়ে পড়েছেন এই সংবাদকর্মী। ফলে এখন তার ক্যান্সারের চিকিৎসা অব্যাহত রাখাই কষ্টসাধ্য হয়ে পড়েছে।


হানজালা শিহাব দুই সন্তানের মধ্যে চার বছরের মেয়েকে এবার কেজি স্কুলে ভর্তি করেছেন। দু’বছরের ছোট ছেলেটির এখনো স্কুলে যাওয়ার বয়স হয়নি। ছোট দুই সন্তানসহ স্ত্রী-পরিজনের সাথে সুস্থভাবে বেঁচে থাকতে তার চিকিৎসা অব্যাহত রাখতে আর্থিক সহযোগিতার বিকল্প নেই। বাধ্য হয়ে সমাজের বিত্তবান ও হৃদয়বানদের কাছে মানবিক সহায়তার আবেদন জানিয়েছেন তিনি। হৃদয়বানদের সহযোগিতা পেলে হয়তো তার স্বপ্ন বেঁচে থাকবে আরো কিছুদিন।
হানজলা শিহাবকে সাহায্য করতে পারেন ০১৯২৪৪৮১৪০২ বিকাশ নাম্বারে। অথবা নিচের ব্যাংক অ্যাকাউন্টে। মোহাম্মদ হানজালা, এ/সি ২০৫০২২৩০২০২৩৮৯২০০, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ভিআইপি রোড শাখা, ঢাকা।


আরো সংবাদ



premium cement