২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ঢাকায় বিএনপির গণসমাবেশ

বিএফইউজের মিডিয়া সমন্বয় ও মনিটরিং সেল গঠন

-

গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে আগামী ১০ ডিসেম্বর শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে রাজধানীতে গণসমাবেশ আয়োজন করা হচ্ছে। এ সমাবেশ ঘিরে সরকারের একগুঁয়েমি, নিপীড়নমূলক পদক্ষেপসহ নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টির কারণে রাজনৈতিক উত্তাপ ও সাংঘর্ষিক পরিস্থিতির উদ্ভব হয়েছে। এ অবস্থায় সংবাদ সংগ্রহের ক্ষেত্রে সাংবাদিক ও সংবাদমাধ্যম প্রতিষ্ঠানের সামনে নানা ঝুঁকি ও চ্যালেঞ্জ তৈরি হয়েছে। সাংবাদিক সমাজের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’ সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তা ও নির্বিঘ্ন পরিবেশ নিয়ে উদ্বিগ্ন। এ প্রেক্ষাপটে বিএফইউজে বিএনপির গণসমাবেশ পূর্বাপর পরিস্থিতির ওপর নজর রাখা, সংবাদকর্মীদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তাব্যবস্থাসহ সহায়ক পরিবেশ নিশ্চিত এবং তথ্য-সহায়তা করতে একটি মিডিয়া ও মনিটরিং সেল গঠন করেছে। আজ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবে অবস্থিত বিএফইউজে ও ডিইউজে কার্যালয়ে এ সেল সার্বক্ষণিকভাবে কাজ করবে। গতকাল বুধবার বিএফইউজে ঢাকায় অবস্থানরত নেতৃবৃন্দের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠনের সভাপতি এম আবদুল্লাহর সভাপতিত্বে ও মহাসচিব নুরুল আমীন রোকনের পরিচালনায় অনুষ্ঠিত জরুরি সভায় উপস্থিত ছিলেন সহসভাপতি মোদাব্বের হোসেন ও ওবায়দুর রহমান শাহীন, ডিইউজের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, বিএফইউজের সহকারী মহাসচিব শফিউল আলম, দোলন, সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম, প্রচার সম্পাদক মাহমুদ হাসান, নির্বাহী সদস্য আবদুস সেলিম, জাকির হোসেন প্রমুখ।


সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকনের তত্ত্বাবধানে নিম্নে বর্ণিত সেলের কর্মকর্তা ও সদস্যরা সার্বক্ষণিকভাবে পরিস্থিতির ওপর নজর রাখবেন এবং সাংবাদিকদের সব ধরনের সহায়তা দেবেন। ঢাকা বিভাগের বিভিন্ন জেলা থেকে যেসব সংবাদকর্মী গণসমাবেশে আসবেন বা ওইসব এলাকায় দায়িত্ব পালন করবেন তাদের সাথে সমন্বয় করা হবে। প্রয়োজন অনুযায়ী তাদের পাশে থাকবে এ সেল।


এ ছাড়া ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ (ডিইউজে) ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় বিএফইউজের অঙ্গ ইউনিয়নের নেতৃবৃন্দ উদ্ভূত যেকোনো পরিস্থিতির ওপর নজর রেখে কেন্দ্রীয় সেল ও সংবাদকর্মীদের সাথে তথ্য বিনিময় করবেন।
মিডিয়া ও মনিটরিং সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সদস্যবৃন্দ হলেন- আহ্বায়ক : শফিউল আলম দোলন, সহকারী মহাসচিব, মোবাইল : ০১৭৮৭৭৩৩১৭০, যুগ্ম আহ্বায়ক : খুরশীদ আলম, সাংগঠনিক সম্পাদক, মোবাইল : ০১৭১৮১৫০০৬৮, সদস্যসচিব : মাহমুদ হাসান, প্রচার সম্পাদক, মোবাইল : ০১৫৫২৩২০১৩৯, সদস্য : বিএফইউজে ও ডিইউজের নির্বাহী পরিষদের সব কর্মকর্তা, বিএফইউজের কাউন্সিলর এবং আগ্রহী যেকোনো সাংবাদিক সেলে যুক্ত হয়ে কাজ করতে পারবেন।
সমাবেশের সংবাদ সংগ্রহে কর্তব্যরত সাংবাদিক, ফটোসাংবাদিকসহ সংশ্লিষ্ট সবাইকে উল্লিখিত দায়িত্বপ্রাপ্তদের সাথে যোগাযোগ রেখে তথ্য আদান-প্রদানের জন্য অনুরোধ করা হলো। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল