০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`
নয়া দিগন্তের কাওসার আজম দফতর সম্পাদক

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নোমানী, সম্পাদক সোহেল

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নবনির্বাচিত নেতারা -

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে বাসসের মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক পদে ইনকিলাবের মাইনুল হাসান সোহেল নির্বাচিত হয়েছেন। এ ছাড়া দফতর সম্পাদক পদে নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার কাওসার আজম বিজয়ী হয়েছেন।
গতকাল পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ডিআরইউর নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে রাজধানীর সেগুনবাগিচার নসরুল হামিদ মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল ৫টা পর্যন্ত। এবার এক হাজার ৮৯০ জন সদস্যের মধ্যে এক হাজার ৭৪৪ জন ভোটার হন। এর মধ্যে গতকাল এক হাজার ৪৫৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ শেষে বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।


সভাপতি পদে বাসসের মুরসালিন নোমানী ৬৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার অপর প্রতিদ্বন্দ্বী বাসসের কবির আহমেদ খান ৫৪৩ ভোট এবং নজরুল ইসলাম মিঠু ২৬৪ ভোট পেয়েছেন। সহসভাপতি পদে দীপু সারোয়ার ৮২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী গ্যালমান শফি পেয়েছেন ৫৯১ ভোট। সাধারণ সম্পাদক পদে ইনকিলাবের মাইনুল হাসান সোহেল ৪২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার অপর প্রতিদ্বন্দ্বীদের মধ্যে মহিউদ্দিন ৩৮৩ ভোট, শেখ জামাল ২৬০ ভোট, জামিউল আহসান শিপু ২৪৭ ভোট, আরাফাত দাড়িয়া ৭২ ভোট এবং আফজাল বারী ৫৫ ভোট পেয়েছেন।


যুগ্ম সম্পাদক পদে মঈনুল আহসান ৫০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার অপর প্রতিদ্বন্দ্বী ফারুক খান ২৮৬ ভোট, পবন আহমেদ ২৪৪ ভোট, নয়ন মুরাদ ২০৮ ভোট ও কামাল মোশারেফ ১৫২ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে সাখাওয়াত হোসেন সুমন ৭১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাকির হুসাইন পেয়েছেন ৫৮৩ ভোট।


সাংগঠনিক সম্পাদক পদে সাইফুল ইসলাম ৮৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আব্দুল হাই তুহিন পেয়েছেন ৫২৪ ভোট। দফতর সম্পাদক পদে কাওসার আজম ৮০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রফিক রাফি পেয়েছেন ৫৫৮ ভোট। নারীবিষয়ক সম্পাদক পদে মরিয়ম মনি সেঁজুতি ৭৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রোজিনা রোজী পেয়েছেন ৬৪৭ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ৭৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মেসবাহ উল্লাহ শিমুল পেয়েছেন ৫৫৭ ভোট। তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে তোফাজ্জল হোসেন রুবেল ৭৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রাশিম মোল্লা পেয়েছেন ৫৫৮ ভোট। ক্রীড়া সম্পাদক পদে মো: মাহবুবুর রহমান ৭২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রকিবুল ইসলাম মানিক পেয়েছেন ৬১২ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী ৭৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী শাহাবুদ্দিন মাহতাব পেয়েছেন ৫৬৯ ভোট। কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ ৬৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর কিরণ পেয়েছেন ৬২৫ ভোট। এ ছাড়া আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ নঈমুদ্দীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


কার্যনিবাহী সদস্য হিসেবে মনিরুল ইসলাম মিল্লাত ৯৩০ ভোট, ইসমাঈল হোসাইন রাসেল ৭৭২ ভোট, মহসিন বেপারী ৭৫১ ভোট, মোজাম্মেল হক তুহিন ৬৮৩ ভোট, কিরণ সেখ ৬৭২ ভোট, এস এম মোস্তাফিজুর রহমান সুমন ৬৪৮, মো: ইব্রাহীম আলী (আলী ইব্রাহীম) ৬৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া অপর দুই প্রার্থী ফারুক আলম ৫৮৩ ও শরীফুল ইসলাম ৪৫৩ ভোট পেয়েছেন।


বিআরজেএ-এর শুভেচ্ছা
ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন (বিআরজেএ)।
গতকাল বুধবার বিআরজেএ-এর চেয়ারম্যান মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন মঈন চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান ভিপি সরকার মিজানুর রহমান, মহাসচিব মোহাম্মদ আবু হানিফ ও সিনিয়র যুগ্ম মহাসচিব ইকবাল মজুমদার তৌহিদ গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ অভিনন্দন জানান।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আমরা আশা করছি ঢাকা রিপোটার্স ইউনিটির নবনির্বাচিত কমিটি সাংবাদিকদের দুঃসময় অধিকার প্রতিষ্ঠায় পাশে থাকবে। আমরা নবনির্বাচিত কমিটিকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

 


আরো সংবাদ


premium cement