২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

ডিআরইউ নির্বাচন আজ

ডিআরইউ’র এজিএমে কমিটি সদস্যদের সাথে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক : নয়া দিগন্ত -

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচন আজ। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে গতকাল ডিআরইউ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ কম ম মোজাম্মেল হক এমপি। ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিবের সঞ্চালনায় সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
ডিআরইউ নির্বাচনে মোট ২১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। এর মধ্যে একটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মুহাম্মদ নঈমুদ্দীন নির্বাচিত হয়েছেন। বাকি ২০ পদে প্রার্থী হয়েছেন ৪৩ জন। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দোরগোড়ায় যাচ্ছেন প্রার্থীরা। এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এ ছাড়া আরো কয়েকজন সিনিয়র সাংবাদিক তাকে সহযোগিতা করছেন।
প্রার্থী যারা : এবারের নির্বাচনে সভাপতির পদের জন্য প্রার্থী হয়েছেন তিনজন। তারা হলেন- সাবেক সভাপতি মুরসালীন নোমানী, বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। সহসভাপতি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন দুইজন। এরা হলেন- সাবেক সহসভাপতি গ্যালমান শফি ও দীপু সারোয়ার। সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী রয়েছেন ছয়জন। তারা হলেন- সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু ও আরাফাত দাড়িয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল) ও মাইনুল হাসান সোহেল এবং সাবেক কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন। যুগ্ম সম্পাদকের পদের জন্য প্রার্থী হয়েছেন পাঁচজন। তারা হলেন- ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ। অর্থ সম্পাদক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন- মো: জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন। সাংগঠনিক সম্পাদকের পদে প্রার্থী দুইজন। তারা হলেন- আবদুল হাই তুহিন ও সাইফুল ইসলাম। দফতর সম্পাদক পদে রয়েছেন কাওসার আজম ও রফিক রাফি। নারীবিষয়ক সম্পাদক পদের জন্য প্রার্থী হয়েছেন মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে প্রার্থী কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদের জন্য প্রার্থী মো: রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল।
ক্রীড়া সম্পাদক পদের বিপরীতে প্রার্থী মাহবুবুর রহমান ও রকিবুল ইসলাম মানিক। সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী মো: শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ। কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন নয়জন। তারা হলেন- ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মোজাম্মেল হক তুহিন, কিরণ সেখ, মহসিন বেপারী, মো: ফারুক আলম, মো: ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো: শরীফুল ইসলাম এবং এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।


আরো সংবাদ


premium cement