২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`
শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

ছাত্রশিবিরের বিক্ষোভ সারা দেশে

ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণের বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত -

কাগজসহ সব ধরনের শিক্ষা উপকরণের অযৌক্তিক ও অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। মিছিলোত্তর সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকারের শিক্ষা বিনাশী অপতৎপরতার সর্বশেষ সংযোজন শিক্ষা উপকরণের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি। করোনা মহামারীর বিপর্যয়ের প্রভাব এখনো শিক্ষার্থী-অভিভাকরা কাটিয়ে উঠতে পারেনি। এরই মধ্যে শিক্ষা উপকরণের দাম দফায় দফায় বাড়ানো হচ্ছে। গত পাঁচ-ছয় মাসের ব্যবধানে কাগজ, কলমসহ সব ধরনের শিক্ষা উপকরণের দাম ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। শুধু গত দুই সপ্তাহেই কাগজের মূল্য বৃদ্ধি পেয়েছে ৩০ শতাংশের বেশি। নতুন বছরে শিক্ষার্থীদের যথাসময়ে বই হাতে পাওয়া নিয়ে অনিশ্চয়তা, অস্বাভাবিক ব্যয় ও লুটপাটের আশঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যেই প্রকাশনা খাতে বিপর্যয় নেমে এসেছে। ক্রমাগত শিক্ষা উপকরণের দাম বৃদ্ধির ফলে শিক্ষার্থী-অভিভাবকরা বেকায়দায় পড়ে গেছে। মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তানদের পড়াশোনা চালিয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। এভাবে চলতে থাকলে বিরাটসংখ্যক শিক্ষার্থী বিশেষ করে-প্রান্তিক ও অনুন্নত অঞ্চলের শিক্ষার্থীরা শিক্ষাবিমুখ হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশিষ্টজনেরা। কিন্তু সরকার শিক্ষা উপকরণের দাম নিয়ন্ত্রণে সামান্যতম ব্যবস্থাও নিচ্ছে না।
ঢাকা মহানগর উত্তর : কাগজসহ সব ধরনের শিক্ষা উপকরণের অযৌক্তিক ও অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় দফতর সম্পাদক মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে রাজধানীর মিরপুরে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর দক্ষিণ : ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক জাহিদুর রহমান নেতৃত্বে জুরাইন এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এ ছাড়া বরিশাল, খুলনা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, চট্টগ্রাম মহানগর উত্তর, দিনাজপুর শহর, নোয়াখালী ও ফরিদপুর শহর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ


premium cement