১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন -

নতুন কিশোরকণ্ঠ আয়োজিত ‘জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। রাজধানীর একটি মিলনায়তনে গতকাল বিজয়ীদের পুরস্কৃত করা হয়।
২০২২ সালের জুন, জুলাই ও আগস্ট সংখ্যার ওপর জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। লক্ষাধিক পাঠকের মাঝ থেকে অংশগ্রহণকারী সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে প্রাথমিক ও চূড়ান্ত বাছাইয়ের মাধ্যমে বিজয়ীদের নির্বাচন করা হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী প্রথম পুরস্কার ত্রিশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার পঁচিশ হাজার টাকা, তৃতীয় পুরস্কার বিশ হাজার টাকার শিক্ষাবৃত্তিসহ মোট ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়েছে। এ ছাড়াও প্রত্যেকের হাতে সনদপত্র, ক্রেস্ট ও মূল্যবান বই তুলে দেয়া হয়।


কিশোরকণ্ঠের সম্পাদক কবি মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে এবং সহকারী সম্পাদক মু. আব্দুল আলীমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরকণ্ঠ ফাউন্ডেশনের চেয়ারম্যান রাশেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কিশোরকণ্ঠের শিল্প নির্দেশক হামিদুল ইসলাম ও নয়া দিগন্তের সাহিত্য সম্পাদক কবি জাকির আবু জাফর। অনুষ্ঠানের শুরুতে নির্বাহী সম্পাদক জাহিদুল ইসলাম উদ্বোধনী বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি বলেন প্রথমে আমাদের স্রষ্টাকে মানতে হবে। এরপর বাবা-মা ও শিক্ষকমণ্ডলীদের কথা মান্য করতে হবে। তবেই জীবনে সফল হওয়া যাবে।
প্রধান অতিথির বক্তব্যে রাশেদুল ইসলাম বলেন, কিশোরকণ্ঠের আজকের এ উদ্যোগ বাংলাদেশে একটি মাইলফলক হিসেবে কাজ করবে। এ প্রজন্মকে নতুন দিশা দেয়ার জন্য যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে আরো বেশি সমৃদ্ধ হবে যদি আমরা আমাদের চিন্তাচেতনাকে জাতির কাছে পৌঁছে দিতে পারি।


শিল্পী হামিদুল ইসলাম বলেন- ‘কিশোরকণ্ঠের শুরু থেকে ছিলাম। আজকে বাংলাদেশের প্রতিটি প্রান্তের শিক্ষার্থীদের কাছে কাছে পৌঁছে গেছে এ পত্রিকাটি। তারই অংশ হিসেবে বিভিন্ন অঞ্চল থেকে বিজয়ী হয়ে তোমরা এখানে এসেছ। তোমাদের সফলতায় আমরা মুগ্ধ। এ ধারাবাহিকতা ধরে রাখবে তোমরা- এ প্রত্যাশা সবসময়।’
এছাড়া বিশেষ অতিথির বক্তব্যে কবি জাকির আবু জাফর বলেন- ‘তোমাদের সারা বিশ্বকে পাঠ করতে হবে। মানুষকে পড়তে হবে। তবেই তোমাদের মানবজীবন সার্থক হবে।’
সভাপতির বক্তব্যে কিশোরকণ্ঠের সম্পাদক কবি মোশাররফ হোসেন খান বলেন, শিশু-কিশোরদের সুন্দর ও যোগ্য করে তুলতে মাসিক নতুন কিশোরকণ্ঠের সব উদ্যোগ যেন সার্বিকভাবে সফল হয় সেই কামনা করছি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠের সহকারী সম্পাদক তোফাজ্জল হোসাইন, ওয়াহিদ জামান, জিন্টু আহমেদ, আতহারুল ইসলাম, নাবিউল হাসান, নাহিদ হাসান, ফয়জুল্লাহ মাহমুদ, আমিনুল ইসলাম, হাসান আলী প্রমুখ।


পুরস্কার বিজয়ীরা হলো
প্রথম স্থান : এস এম মহসিন, আলহাজ ফাতেমা আজিজ আদর্শ বিদ্যানিকেতন, শ্রেণি : দশম, দেওয়ানগঞ্জ, জামালপুর।
দ্বিতীয় স্থান : ইশরাত নূর সামিয়া, বুড়িরচর এম এ এ এম উচ্চবিদ্যালয়, শ্রেণি : দশম, হাতিয়া, নোয়াখালী।
তৃতীয় স্থান : মো: ইরান মোল্যা, জামিরা বাজার আসমোতিয়া স্কুল অ্যান্ড কলেজ, শ্রেণি : দ্বাদশ, ফুলতলা, খুলনা।
চতুর্থ স্থান : মো: ফারহান মুনায়েম, খিলগাঁও সরকারি বালক উচ্চবিদ্যালয়, শ্রেণি : অষ্টম, খিলগাঁও, ঢাকা।
পঞ্চম স্থান : তারেক হাসান, ধাপ সাতগাড়া বা. ম. কামিল মাদরাসা, শ্রেণি : দশম, সদর, রংপুর।
ষষ্ঠ স্থান : মো: রুশান, হালিশহর মেহের আফজল উচ্চবিদ্যালয়, শ্রেণি : দশম, বন্দর, চট্টগ্রাম।
সপ্তম স্থান : ইয়াদুল ইসলাম তামিম, পাবনা ইসলামিয়া মাদরাসা, শ্রেণি : সপ্তম, ঈশ্বরদী, পাবনা।
অষ্টম স্থান : তাসফিয়া নুসরাত, মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রেণি : সপ্তম, কদমতলী, ঢাকা।
নবম স্থান : ইসমাইল আহমদ, দাসউরা সিনিয়র আলিম মাদরাসা, শ্রেণি : আলিম প্রথম, বিয়ানীবাজার, সিলেট।
দশম স্থান : জিহাদুল ইসলাম (ফাহিম), কুমিল্লা জিলা স্কুল, শ্রেণি : দশম, আদর্শ সদর, কুমিল্লা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল