২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

৩০ নভেম্বর শ্রম মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের

জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সংবাদ সম্মেলন : নয়া দিগন্ত -

জাতীয় গার্মেন্ট শ্রমিক ফেডারেশন আগামী ৩০ নভেম্বর শ্রম মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে। তৈরী পোশাক শিল্পে কর্মরত শ্রমিকদের মজুরি বোর্ড গঠনের দাবিতে এই ঘেরাও কর্মসূচি নেয়া হয়েছে। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সংগঠনের নেতারা।
সংবাদ সম্মেলনে জাতীয় গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন বলেন, সর্বশেষ ২০১৮ সালের ডিসেম্বরে গার্মেন্ট শ্রমিকদের মজুরি ঘোষণা করা হয়েছিল। বর্তমান মূল্যস্ফীতির বাজারে সে মজুরি আর কোনো উপকারে আসছে না। নিত্যপণ্যের ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ-পানি, বাড়ি ভাড়া, যাতায়াত ভাড়া ও চিকিৎসা খরচ বেড়েছে কয়েকগুণ। কিন্তু দেশের ৪০ লাখ গার্মেন্ট শ্রমিকদের মজুরি বৃদ্ধি হয়নি। তাই শ্রমিকদের যৌক্তিক মজুরি নির্ধারণ এখন জরুরি হয়ে পড়েছে।
তিনি আরো আরো বলেন, সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করা হয়েছে এবং নতুন করে বেতন বৃদ্ধির আলোচনা চলছে। অন্যান্য শিল্প সেক্টরের শ্রমিকদেরও মজুরি বৃদ্ধি করা হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনক হলো দেশর ৮৭ শতাংশ বৈদেশিক মুদ্রা অর্জনকারী গার্মেন্ট শ্রমিকদের মজুরি আজো বৃদ্ধি করা হয়নি। মজুরি বোর্ড গঠনের জন্য ইতোমধ্যে শ্রম প্রতিমন্ত্রী, শ্রম সচিব ও অন্যান্য সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে। কিন্তু কোনো উদ্যোগ আজ পর্যন্ত নেয়া হয়নি। তাই বাধ্য হয়ে আগামী ৩০ নভেম্বর শ্রম মন্ত্রণালয় ঘেরাও ও স্মারকলিপি দেয়ার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
জাতীয় গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম, সহ-সভাপতি ফারুক খাঁন, সাফিয়া পারভীন, সাংগঠনিক সম্পাদক মো: ফরিদুল ইসলাম, কোষাধ্যক্ষ নাসিমা আক্তার, আইনবিষয়ক সম্পাদক রবিউল চৌধুরীসহ আরো অনেকে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement

সকল