২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

প্রতিদিনি কক্সবাজারে এয়ার অ্যাস্ট্রার ৩ ও চট্টগ্রামে ২টি বাণিজ্যিক ফ্লাইট চলাচল শুরু

-

বেসরকারি নতুন বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা’র অভ্যন্তরীণ রুটের বাণিজ্যিক ফ্লাইট শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শতভাগ (৭০ সিট) যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। এয়ারক্রাফটে উঠার সময় যাত্রীদের কেবিন ক্রুসহ সংশ্লিষ্টরা ফুলেল শুভেচ্ছা জানান।
এয়ার এ্যাস্ট্রার উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) সাকিব হাসান শুভ জানান, প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে তিনটি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে দেশের সবগুলো অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি নতুন এই এয়ারলাইন্সটি। ঢাকা থেকে কক্সবাজারের ওয়ানওয়ে ভাড়া সর্বনিম্ন ৪ হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৬৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে।


তিনি আরো জানান, এয়ার অ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি (এটিআর-৭২-৬০০) এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরো দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যে ডেলিভারি নিতে যাচ্ছে। ২০২৩ সালের মধ্যে এয়ার এ্যাস্ট্রার এয়ারক্রাফটের বহর ১০টিতে উন্নীত করার আশা প্রকাশ করে বলা হয়, ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ মডেলটি বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রব প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিনে ৭০ জন যাত্রী বহন করতে পারবেন বলে জানানো হয়।
গতকাল সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট অপারেশন শুরুর আগে এয়ার এ্যাস্ট্রার হেড অব গ্রাউন্ড (অপারেশন অ্যান্ড ডিজিআর) কে এম জাফর উজ্জামান সাংবাদিকদের জানান, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী প্রথম ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে গেছে। উদ্বোধীন ফ্লাইটের একাধিক যাত্রী ভ্রমণ করার আগে সাংবাদিকদের অনুভূতির কথা জানাতে গিয়ে বলেন, নতুন এই এয়ারলাইন্সটি কেমন তা দেখার আগ্রহ নিয়ে টিকিট কেটেছি। ভ্রমণের পর বলতে পারব, আসলে এয়ার এ্যাস্ট্রার সার্ভিস কেমন হবে। আশা করছি, যাত্রী সেবার মান ভালো পাবো আমরা।


আরো সংবাদ



premium cement
নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার

সকল