১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বায়তুশ শরফে মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠানমালা উদ্বোধন

বায়তুশ শরফে মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠানমালা উদ্বোধন -

বায়তুশ শরফের পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী বলেছেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ সা. বিশ্ব মানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ করুণা ও অনুগ্রহ। মহানবীর আগমন ছিল সব সৃষ্টির জন্য রহমত, বরকত ও মহা আনন্দের। তিনি সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও ধর্মীয় তথা সার্বিক দিক থেকে অধঃপতনের চরম সীমায় নিমজ্জিত আরব সমাজকে খোদায়ী নির্দেশনার আলোকে সম্পূর্ণরূপে বদলে দিয়েছিলেন। গোটা মানবসমাজকে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব ও মানবতার মহান আদর্শে উজ্জীবিত করেছিলেন। তিনি ইনসাফভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল রাষ্ট্র প্রতিষ্ঠা করে অনুসরণীয় নজির স্থাপন করেন। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তার জীবনের প্রতিটি দিকই তাই সবার জন্য অনুসরণীয়। ব্যক্তিজীবন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সব ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য অনুপম আদর্শ।
বায়তুশ শরফের পীর গতকাল বৃহস্পতিবার সকালে আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের উদ্যোগে পবিত্র মিলাদুন্নবী সা. উদযাপন উপলক্ষে বায়তুশ শরফ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত চার দিনব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রথম দিবসে সকাল থেকে বিকেল পর্যন্ত ছিল মিলাদুন্নবী সা. উপলক্ষে রচনা প্রতিযোগিতা। বাদ মাগরিব অনুষ্ঠিত হয় ছোটদের আয়োজনে ‘পাখ-পাখালির আসর।’ এতে প্রধান মেহমান ছিলেন বশর গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান আবুল বশর আবু। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ ইদ্রিস মিয়া, সহ-সভাপতি রাশেদুল আলম খোরশেদ, মজলিসুল উলামার মহাসচিব ও অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা মামুনুর রশীদ নুরী, যুগ্ম আহ্বায়ক হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা আমিনুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন কাজী মাওলানা শিহাব উদ্দিন। চট্টগ্রাম ব্যুরো।

 


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল