১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে বগুড়ায় নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ

-

ব্র্যাক ব্যাংক এবং এসএমই ফাউন্ডেশন বগুড়ায় নারী উদ্যোক্তাদের উন্নয়নের লক্ষ্যে একটি বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে।
তিন দিনব্যাপী এই নিবিড় প্রশিক্ষণ কর্মসূচি উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের একটি অংশ, যা পর্যায়ক্রমে দেশের ছয়টি জেলায় আয়োজন করা হচ্ছে। এর আওতায় ইতোমধ্যেই রংপুর, বরিশাল ও যশোরে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
গ্রামীণ ও উপশহর এলাকার নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক ব্যবস্থাপনা জ্ঞান ও উদ্যোক্তা দক্ষতাকে শানিত করাই এ প্রশিক্ষণের লক্ষ্য।
গত ২২ সেপ্টেম্বর বগুড়ায় ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত প্রশিক্ষণটির সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার মো: নাজমুল ইসলাম, ব্র্যাক ব্যাংকের সিনিয়র ম্যানেজার বিজনেস ট্রান্সফরমেশন অ্যান্ড প্রোডাক্ট কায়সার হাসান এবং বগুড়ার এরিয়া হেড ও ব্র্যাঞ্চ ম্যানেজার মো: আজগর হোসেন।
পর্যায়ক্রমে কুমিল্লা ও রাঙ্গামাটিতে এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে। প্রতিটি সেশনে ৩০ জন করে নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। এই প্রশিক্ষণ কর্মসূচি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেন, এই এসএমই উদ্যোক্তা প্রশিক্ষণ কার্যক্রমে আমাদের অংশীদার করার জন্য আমরা এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। আমরা আশা করি, বগুড়ার নারী উদ্যোক্তারা ব্যবসায় সফলতা অর্জনের জন্য এই প্রশিক্ষণের সর্বোত্তম ব্যবহার করবেন। এই প্রশিক্ষণ কর্মসূচির ফলে নারী উদ্যোক্তারা আনুষ্ঠানিক ব্যাংকিং চ্যানেল থেকে ঋণ সুবিধা পাওয়ার ক্ষেত্রে সক্ষমতা অর্জন করবেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল