০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

আদ্-দ্বীন হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের অভিষেক

আদ-দ্বীন হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের শপথ গ্রহণ -

আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টায় আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের জাতীয় অধ্যাপক ইব্রাহীম লেকচার থিয়েটারে ইন্টার্ন চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করে নেন আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় ইন্টার্ন ডাক্তারদের শপথবাক্য পাঠ করান অধ্যাপক ডা: মাহমুদা হাসান।
আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা: মুহাম্মদ আব্দুস সবুরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: আশরাফ-উজ-জামান। বিশেষ অতিথি ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা এস এম হারুন অর রশিদ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন পেডিয়েট্রিক বিভাগের প্রধান অধ্যাপক ডা: এআরএম লুৎফুল কবীর, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা: খায়রুল ইমাম, গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা: হোসনে আরা খাতুন, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা: সরদার মো: রেজাউল ইসলাম প্রমুখ। এ সময় মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ইন্টার্ন পিরিয়ডের নিয়মনীতি এবং লগ বুক সম্পর্কে বিস্তারিত দিকনির্দেশনা দেন আদ্-দ্বীন হাসপাতালগুলোর মহাপরিচালক অধ্যাপক ডা: নাহিদ ইয়াসমিন।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা: মুহাম্মদ আব্দুস সবুর বলেন, ‘একাডেমিক পড়ালেখা শেষ করে ইন্টার্ন চিকিৎসক হিসেবে পেশা জীবনে প্রবেশের মাধ্যমে তোমাদের দায়িত্ব বহুগুণে বেড়ে গেছে। ‘হাসপাতাল হলো ডাক্তারদের সেকেন্ড হোম। যারা হাসপাতালে যত বেশি সময় দিবে তারা তত বেশি শিখবে। তিনি পেশা জীবনে সবার সফলতা কামনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা: আশরাফ-উজ-জামান বলেন, তোমরা দীর্ঘ শিক্ষা জীবন শেষ করে ইন্টার্ন ডাক্তার হিসেবে পেশা জীবনে প্রবেশ করেছ। এখনো তোমাদের স্বপ্ন পূরণ হয়নি, স্বপ্ন পূরণের তীরে এসেছ মাত্র। এই সময়টি তোমাদের শেখার সময়। তাই বিন্দুমাত্র অবহেলা না করে প্রতিটি মুহূর্ত কাজে লাগাতে হবে।
উল্লেখ্য, আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (নবম ব্যাচ) ৫৬ জন শিক্ষার্থী এমবিবিএস সম্পন্ন করে ইন্টার্ন চিকিৎসক হিসেবে শপথ নেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ


premium cement