২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ন ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`
বায়তুল মোকাররমে রাষ্ট্রীয় সংবর্ধনা

হাফেজ তাকরিমের অর্জন শিশু-কিশোরদের অনুপ্রাণিত করবে : ধর্ম প্রতিমন্ত্রী

-

সৌদি আরবে অনুষ্ঠিত বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী হাফেজ সালেহ আহমেদ তাকরিমকে রাষ্ট্রীয় সংবর্ধনা দেয়া হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে ও ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় গতকাল বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে এ উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধনায় হাফেজ তাকরিমকে সরকারের পক্ষ থেকে দুই লাখ টাকার চেক, সম্মাননা ক্রেস্ট ও বইসহ বিভিন্ন উপহার দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেন, হাফেজ সালেহ আহমদ তাকরিম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছে। সৌদি আরবে অনুষ্ঠিত বিশ্বের অত্যন্ত মর্যাদাপূর্ণ পবিত্র হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বাংলার এ খুদে হাফেজ মাত্র ১৩ বছর বয়সে পৃথিবীর ১১১টি দেশের প্রতিযোগীদের মধ্যে (১৫ পারা হিফজ ক্যাটাগরিতে) তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের জন্য যে সম্মান বয়ে এনেছে তা এ দেশের শিশু-কিশোরদের দারুণভাবে অনুপ্রাণিত করবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, আজকের সংবর্ধনা অনুষ্ঠান নিছক কোনো আনুষ্ঠানিকতা নয়। এ সংবর্ধনার মাধ্যমে দেশের ধর্মপ্রাণ মুসলমানের আবেগ আর বিশ্বাসকে সম্মান জানানোর চেষ্টা করা হয়েছে। এ সংবর্ধনা হাফেজ সালেহ আহমদ তাকরিমের মতো লাখ লাখ শিশুকে পবিত্র কুরআন শিক্ষার প্রতি আরো বেশি আগ্রহী করে তুলবে ।
অনুষ্ঠানে তাকরিমের বাবা হাফেজ আবদুর রহমানও তাকরিমের শিক্ষক মাদরাসার মুহতামিম মুরতাজা হাসান ফয়েজী বক্তৃতা করেন।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো: মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু. আব্দুল আউয়াল হাওলাদার। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর আল্লামা মুফতি রুহুল আমিন।


আরো সংবাদ


premium cement