২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ধর্ষণ সবচেয়ে বড় অপরাধ - বিচারপতি রেজাউল

-

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মো: রেজাউল হাসান বলেছেন, মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ হলো চোখ। জীবিতাবস্থায় অন্ধ হওয়ার চেয়ে কষ্টের কিছু নেই। আর সবচেয়ে বড় অপরাধ হচ্ছে ধর্ষণ।
গতকাল সোমবার ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মো: রেজাউল হাসান এ কথা বলেন। তিনি বলেন, একজন নাগরিকের উপযুক্ত মর্যাদা নিশ্চিত করতে হবে। বিভিন্ন দেশের এয়ারপোর্টে অন্য দেশের চেয়ে বাংলাদেশের নাগরিকদের একটু বেশিই যাচাই-বাছাইয়ের মধ্যে যেতে হয়। প্রবাসীদের কষ্টের কথা শুনলে খারাপ লাগে। একজন মর্যাদাবান মানুষের পক্ষে কখনো ক্ষতিকর কিছু করা সম্ভব না।
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ মো: আকবর আলী শেখ ও পুলিশ সুপার মো: শাহজাহান। এ সময় বিশেষ জজ মো: মতিউর রহমান, চিফ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট মো: আবদুল হামিদ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো: শাহজাহান, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক নাগরিক বার্তা পত্রিকার সম্পাদক মো: কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ। সভায় জেলা জজশিপের বিচারক, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জেলা জজশিপের বিভিন্ন আদালত পরিদর্শনে গত শনিবার ফরিদপুরে আসেন বিচারপতি মো: রেজাউল হাসান। সোমবার বিকেলে তিনি জেলা আইনজীবী সমিতি কর্মকর্তা ও সদস্যদের সাথে মতবিনিময় সভা করেন।

 


আরো সংবাদ



premium cement
প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে

সকল