২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাহিত্য বাজার পদক পেলেন বরিশালের ১১ গুণীজন

-

সাহিত্য বাজার পদক পেয়েছেন বরিশালের ১১ গুণীজন। তাদের হাতে ক্রেস্ট তুলে দিলেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। শুক্রবার বিকেলে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তন সাহিত্য বাজার পত্রিকার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশাল সাহিত্য সংসদ আয়োজিত সাংস্কৃতিক আয়োজন ও উন্নয়ন সেমিনার শেষে এই পদক ও সম্মাননা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন প্রধান বিশ্লেষক ও আলোচক জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। উন্নয়নবিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন বরিশাল অর্থনীতি সমিতির সভাপতি কাজী মিজানুর রহমান। আলোচনায় অংশ নেন দৈনিক শাহনামা পত্রিকার সম্পাদক কাজী আবুল কালাম আজাদ, নাট্যজন কাজল ঘোষ, সাংবাদিক সুশান্ত ঘোষ, আযাদ আলাউদ্দীন, শাকিল মৃধা, জিল্লুর রহমানসহ আরো অনেকে।
বরিশাল সাহিত্য সংসদের সভাপতি কে এস এম মহিউদ্দিন মানিক বীরপ্রতীকের সভাপতিত্বে এবং দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিনের সঞ্চালনায় প্রাণবন্ত আলোচনা চলে প্রায় দুই ঘণ্টা।

১১ গুণীজনের হাতে সম্মাননা
বরিশাল সাহিত্য সংসদের সভাপতি কে এস এম মহিউদ্দিন মানিক বীরপ্রতীক, উন্নয়নকর্মী আনোয়ার জাহিদ, ছড়াকার দীপঙ্কর চক্রবর্তী, এডিসি কবি ও গল্পকার মনদীপ ঘরাই প্রমুখের উপস্থিতিতে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবারের সাহিত্য বাজার সাহিত্য পদক তুলে দেন স্বাধীন বাংলা বেতারের শব্দসৈনিক সাংবাদিক ও সাহিত্যিক অরূপ তালুকদারের হাতে।
বরিশাল ফরএভার লিভিং সোসাইটির সহযোগিতা নিয়ে আয়োজিত এ পদক ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে ঢাকা থেকে আগত পত্রিকার প্রকাশক ও সম্পাদক সালাম খোকন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পদকপ্রাপ্ত গুণীজন হলেন সঙ্গীতজ্ঞ মুকুল দাস, কবি ও ছড়াকার তপংকর চক্রবর্তী, সাংবাদিক আনিসুর রহমান খান স্বপন, সাংবাদিক মাহফুজা জেসমিন, শিক্ষাবিদ ও সমাজসেবক রাবেয়া খাতুন, রতœগর্ভা মা অধ্যক্ষ তাহমিনা আক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজল ঘোষ, সাহিত্যিক মাসুদ আলম বাবুল এবং ভিক্ষা করে বৃদ্ধাশ্রম পরিচালনা করা মানবিক যুবক সাখাওয়াত হোসেন।
পদকপ্রাপ্ত গুণীজন সাংবাদিক অরূপ তালুকদার বৃদ্ধাশ্রম পরিচালনা করা যুবক সাখাওয়াত হোসেনের হাতে তার পদকের সাথে প্রাপ্ত সম্মানীর টাকা তুলে দেন।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল