২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চট্টগ্রাম বন্দর সদস্যের (প্রকৌশল) কমডোর পদে পদোন্নতি

-

চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন এম মাহবুবুর রহমান গত বৃহস্পতিবার কমডোর পদে পদোন্নতি পেয়েছেন। কমডোর মোহাম্মদ মাহবুবুর রহমান ১০ জানুয়ারি ১৯৯৩ বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন এবং ০১ জুলাই ১৯৯৫ ইঞ্জিনিয়ারিং শাখায় কমিশন লাভ করেন। কম্পিটেন্সি সার্টিফিকেট অর্জনের পর তিনি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন ছোট, মাঝারি জাহাজ ও ফ্রিগেটে ইঞ্জিনিয়ার অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। কমডোর মাহবুব চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে যন্ত্রকৌশলে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের একজন গ্র্যাজুয়েট এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনাল থেকে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। এ ছাড়াও তিনি দেশে ও বিদেশে বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করেছেন।
চাকরি জীবনে তিনি বাংলাদেশ নৌবাহিনীর প্রশিক্ষণ ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জেমের ট্রেনিং কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডে মহাব্যবস্থাপক (প্রোডাকশন) এবং চট্টগ্রাম ড্রাই ডক লিমিটেডে মহাব্যবস্থাপক (জাহাজ নির্মাণ) হিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে তিনি জাতিসঙ্ঘ মিশনে মিলিটারি অবজারভার হিসেবে জর্জিয়াতে এবং জাতিসঙ্ঘের শান্তিরক্ষী কন্টিনজেন্টের সদস্য হিসেবে সাউথ সুদানে নিয়োজিত ছিলেন। চট্টগ্রাম বন্দরে যোগদানের আগে তিনি পরিচালক প্রকৌশল হিসেবে বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরে দায়িত্ব পালন করেন।
কমডোর মাহবুব গত ২১ নভেম্বর ২০২১ তারিখে চট্টগ্রাম বন্দরে সদস্য (প্রকৌশল) হিসেবে যোগদান করেন এবং সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement