০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`
রংপুরে বঙ্গবন্ধু স্যুভেনির প্রকাশ অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী

ভারত থেকেও অনেক হিসাবে আমরা এগিয়ে আছি

রংপুরে বঙ্গবন্ধু গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে অতিথিরা : নয়া দিগন্ত -

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, বাংলাদেশের অর্থনীতি পাকিস্তানের চেয়ে অনেক ভালো। অনেক ক্ষেত্রে ভারতের থেকেও বাংলাদেশ এগিয়ে আছে। এর সব কিছুই বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।
গতকাল মঙ্গলবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে ‘রংপুরে বঙ্গবন্ধ’ শীর্ষক ঐতিহাসিক স্যুভেনিরের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, পাকিস্তানের অর্থনীতি এক সময় আমাদের চেয়ে অনেক ভালো ছিল। আজকে পাকিস্তান আমাদের থেকে অনেক পিছিয়ে পড়েছে। তাদের নেতারা বলছেন যে পাকিস্তানের অর্থনীতি এখন বাংলাদেশকে ফলো করে। সব কিছু হয়েছে বঙ্গবন্ধুর যোগ্য কন্যার জন্য। মন্ত্রী বলেন, ভারত থেকেও অনেক হিসাবে আমরা সামনে আছি। তাদের পার ক্যাপিটাল ইনকাম আমাদের থেকে পিছিয়ে। স্যানিটেশন বলেন, অনেক ক্ষেত্রেই তারা আমাদের থেকে পেছনে।
মন্ত্রী আরো বলেন, যারা দেশকে শ্রীলঙ্কা হবে বলছে, আসলে তারা এই দেশই চায়নি। একটা পরিবারে যখন সঙ্কট হয়, তখন সবাই মিলে সেই সঙ্কট আমরা কাটাই। আমাদের দেশে দ্রব্যমূল্যের যে দাম চড়া সেটা বৈশ্বিক ব্যাপার। খুব তাড়াতাড়ি এই সঙ্কট কেটে যাবে। রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রেঞ্জ ডিআইজি মোহা: আবদুল আলীম মাহমুদ, পুলিশ কমিশনার নুরে আলম মিনা, ডিসি আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক ছাফিয়া খানম, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী রুহুল আমীন মিঞা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: মোছাদ্দেক হোসেন বাবলু, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিটি স্যুভেনির প্রকাশনা কমিটির আহ্বায়ক কাউন্সিলর তৌহিদুল ইসলাম ও যুগ্ম আহ্বায়ক মাহমুদুর রহমান টিটু।
সভাপতির বক্তব্যে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, কাউন্সিলর তৌহিদুল ইসলামের প্রস্তাবনায় আমরা এই ঐতিহাসিক প্রকাশনাটি করার উদ্যোগ নেই। রংপুর মহানগরীসহ বৃহত্তর রংপুরের পাঁচ জেলায় বঙ্গবন্ধুর বিচরণসহ তার স্মৃতি নিয়ে ঐতিহাসিক প্রকাশনাটি করা হয়েছে, যা ইতিহাসকে সম্মৃদ্ধ করবে। অনেক অজানা তথ্য পাওয়া যাবে, যা গবেষণার খোরাক হিসেবে কাজ করবে।


আরো সংবাদ


premium cement