২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
আলোচনায় রংপুর সিটি মেয়র

বঙ্গবন্ধুকে অস্বীকার করে রাজনীতি করব তা হয় না

রংপুরে সাংবাদিকদের সাথে কথা বলছেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ; নয়া দিগন্ত -

‘ বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি, তাকে অস্বীকার করে এ বাংলাদেশে রাজনীতি করব, বাংলাদেশের বিভিন্ন দায়িত্বে থাকব এটা হয় না। এটা কোনোভাবেই মেনে নেয়ার মতো নয়-’ বলে মন্তব্য করেছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা।
গতকাল বেলা সাড়ে ১০টায় রংপুর মহানগরীর বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শুভেচ্ছা ও দোয়া শেষে তিনি এ কথা বলেন। এর আগে তিনি সিটি পরিষদ, কর্মকর্তা কর্মচারীসহ শোক শোভাযাত্রা নিয়ে সেখানে আসেন।
মেয়র বলেন, জাতির জনককে নিয়ে অনেকেই অনেক কিছু বলে, অনেক জায়গায় অনেক কিছু কানে আসে। আমি মনে করি, বাংলাদেশে বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের বাংলাদেশে থাকার অধিকার নাই। বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি, তাকে অস্বীকার করে এ বাংলাদেশে রাজনীতি করব, বাংলাদেশের বিভিন্ন দায়িত্বে থাকব এটা হয় না।
মেয়র আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট কিছু দুষ্কৃতকারী উচ্চাভিলাষী সেনাকর্মকর্তা তাকেসহ তার পরিবারের লোকজনকে খুন করেন। এটা বাঙালি জাতীয় জীবনে একটা কলঙ্কজনক অধ্যায়। এই কলঙ্কের দাগ বাঙালি জাতির কপাল থেকে কখন যাবে না।
সোমবার সকাল থেকেই রংপুর মহানগরীর বঙ্গবন্ধুর মু্যুরাল ছেয়ে যায় ফুলেল শ্রদ্ধায়। সকাল ১০টায় সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ছাড়াও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল জেলা ও মহানগর, বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম, রেঞ্জ ডিআইজি মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ প্রশাসনের বিভিন্ন অফিসের প্রধানরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানান। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতি গার্ড অব অনার প্রদর্শন করে আইনশৃঙ্খলা বাহিনী। পালন করা হয় মিনিট নীরবতা। পরে বিশেষ মুনাজাত করা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে শোক শোভাযাত্রা টাউন হল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান।


আরো সংবাদ



premium cement