২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তুরাগে আগুনে নিহত ৮ জনের পরিবার চরম অনিশ্চয়তায়

-

ছয় বছরের ছেলে আর রিকশাচালক স্বামী মিজানুর রহমানকে নিয়ে সুখেই ছিলেন সাত মাসের অন্তঃসত্ত্বা জহিরুন আক্তার। অনাগত সন্তানের অপেক্ষায় দিন গুনছিলেন স্বামী-স্ত্রী। রিকশাচালক স্বামীর অল্প আয়েই সন্তুষ্ট ছিলেন তিনি। কিন্তু এখন কী নিয়ে বাঁচবেন। সন্তানকেই বা কিভাবে বাঁচাবেন। চরম হতাশায় অসুস্থ জহিরুন পাগলের মতো হয়ে পড়ছেন। আগুন তাদের সব সুখ এখন বিষাদে পরিণত করেছে। জন্মের আগেই বাবাকে হরাতে হয়েছে অনাগত সন্তানকে। শুধু জহিরুন নয়, অনিশ্চিয়তার মধ্যে পড়েছে তার মতো আরো সাতটি পরিবার।
গত ৬ আগস্ট তুরাগের কামারপাড়ায় ব্যটারিচালিত অটোরিকশা গ্যারেজে এক ভয়াবহ অগ্নিকাণেণ্ড একে একে আটজনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে সবাই ছিলেন রিকশাচালক।
জহিরুন বলেন, তারা তুরাগের রাজাবাড়ি এলাকায় একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করতেন। স্বামী মিজানুর রহমান মাজহারুল ইসলামের গ্যারেজ থেকে রিকশা ভাড়া নিয়ে চালাতেন। যে আয় হতো তা দিয়ে সংসার চালাতেন। খুব বেশি চাহিদা না থাকায় স্বামীর আয়েই তাদের সংসার চলে যেত; কিন্তু এখন কী করবেন ভেবে আরো অসুস্থ হয়ে পড়ছেন। অন্তঃসত্ত্বা হওয়ায় তার পক্ষেও কোনো কাজ করা সম্ভব নয়। এমন পরিস্থিতিতে সামনে তিনি শুধুই অন্ধকার দেখছেন। একই অবস্থা নিহত শাহীনের স্ত্রীরও। এক বছর বয়সী মেয়েকে নিয়ে দিশাহারা হয়ে পড়েছেন তিনি।
গত ৬ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে তুরাগ কামারপাড়া রাজাবাড়ি এলাকায় ব্যটারিচালিত রিকশার গ্যারেজে আগুনের সূত্রপাত হয়। নিহত মাজহারুলের পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রমতে, রিকশা গ্যারেজে অটোরিকশার ব্যটারি চার্জ দেয়া হতো। ঘটনার দিন অনেকগুলো ব্যাটারি ওভার লোডিং চার্জ দেয়া হচ্ছিল। ওই সময় গ্যারেজ মালিক মাজহার কিছু ব্যটারির এসিড পরিবর্তন করছিলেন। এ সময় পাশের সিগারেটের আগুন বিদ্যুতের তারে পড়ে শর্টসার্কিট হয়ে আগুন ধরে। পরে আগুন পাশের ভাঙ্গাড়ি দোকানেও ছড়িয়ে পড়ে। এতে ১৩টি অটোরিকশা পুড়ে ছাই হয়ে যায়। আগুন পাশের ভাঙ্গাড়ির দোকানেও ছড়িয়ে সব পুড়ে যায়।
এই ঘটনায় মাজহারুলসহ আটজন অগ্নিদগ্ন হয়। হাসপাতালে নিলে প্রথমে মারা যান মাজহারুল ইসলাম। এরপর একে একে মৃত্যু হয় রিকশাচালক মিজানুর রহমান (৩৫), আলমগীর ওরফে আলম (২৩), শাহীন মিয়া (২৫), নূর হোসেন (৫৫), শফিকুল ইসলাম (২৫), আল আমিন (৩৫) ও মাসুম মিয়ার (৩৮)।

 

 


আরো সংবাদ



premium cement